শুক্রবার, ২৯ মে ২০২০, ০৩:০৭ অপরাহ্ন

Notice :

প্রতিবাদ করায় শিক্ষার্থীদের বহিষ্কারের হুমকি

তাহিরপুর প্রতিনিধি ::
তাহিরপুর উপজেলার বাদাঘাট সরকারি কলেজে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। রোববার সকাল ১১টায় সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে কলেজ মাঠে প্রায় ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত এই মানববন্ধনে শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
মানববন্ধন চলাকালে কলেজের বিভিন্ন অনিয়ম-দুর্নীতি ও অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন ডিগ্রী দ্বিতীয় বর্ষের ছাত্র আব্দুর রহিম, ফারুক মিয়া, জুবায়ের আহমেদ, ডিগ্রী প্রথম বর্ষের ছাত্র মহিবুর রহমান, অনিক হাসান, ইকবাল হোসেন, সাকিয়া আক্তার, সুমা আক্তার, দেলোয়ারা আক্তার, আবিকুল ইসলাম, আকাশ মল্লিক, দ্বাদশ শ্রেণির ছাত্র কবির হোসেন, রাসেল মিয়া, আজিজুল, জুনায়েদ মিয়া, মিন্নত আলী প্রমুখ।
শিক্ষার্থীরা বলেন, বর্তমানে ডিগ্রী প্রথম বর্ষের ফরম ফিলাপ বাবদ ৫ হাজার ৯৪০ টাকার মধ্যে ৪ হাজার ২৩৮ টাকা অতিরিক্ত ফি হিসেবে আদায় করা হচ্ছে। সেই সাথে দ্বাদশ শ্রেণির ব্যবহারিক খাতা বাবদ ২০০ টাকা করে ছাত্রছাত্রীর কাছ থেকে নেয়া হচ্ছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে আমার লিখিত অভিযোগ দিলেও এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না। আমরা সাধারণ ছাত্রছাত্রী এর যথাযথ প্রতিকার চাই।
এদিকে কলেজ ছাত্র মুহিবুর রহমান জানান, মানববন্ধনের পরে অধ্যক্ষ মহোদয় এসে আমাদের সবাইকে বহিষ্কারের হুমকি দিয়েছেন।
এ বিষয়ে বাদাঘাট সরকারি কলেজের অধ্যক্ষ জুনাব আলী জানান, যারা কলেজের বিরুদ্ধে মানববন্ধন করেছে এরা কেউ এই কলেজের ছাত্র না। এরা বহিরাগত। এদের বিরুদ্ধে আমি ব্যবস্থা নেব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী