শনিবার, ০৬ জুন ২০২০, ০১:৫৯ অপরাহ্ন

Notice :

আলোকিত মানুষ ছাড়া একটি রাষ্ট্রের উন্নয়ন সম্ভব নয় : নাহিদ আফরোজ সুলতানা

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ মহিলা কল্যাণ কেন্দ্র ও মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি নাহিদ আফরোজ সুলতানা বলেছেন, আলোকিত মানুষ ছাড়া একটি রাষ্ট্রের উন্নয়ন যেমন সম্ভব নয়, তেমনি শিক্ষার পাশাপাশি খেলাধুলার কোন বিকল্প নেই। সুস্থ জাতি গঠনে অবশ্যই প্রতিটি শিশুকে লেখাপড়ার পাশাপাশি নিয়মিত খেলাধুলায় অংশ নিতে হবে।
শনিবার সকালে শহরের শিল্পকলা একাডেমি মিলনায়তনে নর্থ-ইস্ট আইডিয়াল কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সুনামগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুসনা হুদার সভাপতিত্বে ও নর্থ-ইস্ট আইডিয়াল কলেজের শিক্ষক সঞ্চিতা পাল ও তন্ময় দাসের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিটিজেন গ্রুপের সিনিয়র কনসালট্যান্ট প্রকৌশলী সারা ইসলাম, মহিলা সমিতি সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি ঊষা রায়, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, বাংলাদেশ মহিলা পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি গৌরী ভট্টাচার্য্য, সুনামগঞ্জ নর্থ-ইস্ট আইডিয়াল কলেজের পরিচালক ফারহানা পারভিন, সহকারি কমিশনার (ভূমি) গাজালা পারভীন রুহি। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পরিচালনা পরিষদের সহ-সভাপতি সিফা সুলতানা ও সাধারণ সম্পাদক সুমনা দাস।
আলোচনা সভা শেষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া প্রতি বছরের ন্যায় এবারো একজন মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়। এ বছর অ্যাড. সুরেশ চন্দ্র দাসকে মরণোত্তর সম্মাননা প্রদান করা হয়েছে। তাছাড়া নর্থ ইস্ট আইডিয়াল কলেজের পক্ষ থেকে অনুষ্ঠানের অতিথিদের সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়।
পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে নাটক পরিবেশন করেন কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থীরা। নাট্যনির্দেশনায় ছিলেন কলেজ শিক্ষক রুবেল মিয়া ও আল-আমিন। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন কলেজের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও অতিথি শিল্পীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী