1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

কাঠইর বেইলি ব্রিজ যেন মরণফাঁদ

  • আপডেট সময় বুধবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৯

দ. সুনামগঞ্জ প্রতিনিধি ::
দিরাই-মদনপুর সড়কের মরা সুরমা নদীর উপর নির্মিত কাঠইর বেইলি ব্রিজ এখন মরণফাঁদে পরিণত হয়েছে। এই ব্রিজটির কয়েকটি স্থানের লোহার পাটাতনের অংশ (স্লিপার) খসে পড়ায় ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। গতকাল মঙ্গলবার সকালে বেইলি ব্রিজের স্লিপার ভেঙে সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত যান চলাচল বন্ধ ছিল। এতে ব্রিজের দুই দিকে শতাধিক যানবাহন আটকা পড়ে। ভোগান্তির শিকার হন যাত্রীরা।
স্থানীয়রা জানান, গত এক বছরে চলাচল করতে গিয়ে একটি মালবাহী ট্রাকও ব্রিজ ভেঙে আটকে যায়। এছাড়া এই বেইলি ব্রিজ দিয়ে ভারী কোন যানবাহন চলাচল করতে পারছে না।
দিরাই, দক্ষিণ সুনামগঞ্জ, জামালগঞ্জসহ বিভিন্ন হাট-বাজারের ক্ষুদ্র ব্যবসায়ীরা জানান, তাদের প্রয়োজনীয় ভারী মালপত্র নিয়ে যাতায়াতে সমস্যা হচ্ছে। ঝুঁকিপূর্ণ এ ব্রিজটি দ্রুত সংস্কার করা না করা হলে যে কোন সময় ভেঙে পড়বে, ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।
এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে বলেন, দিরাই-মদনপুর সড়কের মরা সুরমা নদীর উপর নির্মিত হয়েছে এই কাঠইর বেইলি ব্রিজ। বহু দিন যাবত এ ব্রিজটির সংস্কার হয়নি। এই ব্রিজ দিয়ে প্রতিদিন হাজার-হাজার লোক যাতায়াত করে থাকেন। ব্রিজটি সংস্কার বা নতুন ব্রিজ নির্মাণ করা না হওয়ায় প্রতিদিনই কোন না কোন দুর্ঘটনা ঘটে।
জেলার নোয়াখালী বাজার, পাথারিয়া, দিরাই, শাল্লা ও জামালগঞ্জের অনেক ব্যবসায়ী জানান, এ ব্রিজটি ঝুঁকিপূর্ণ হওয়ায় আমরা ট্রাকযোগে আমাদের পণ্যসামগ্রী দোকানে আনতে পারি না। ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল নৌকাযোগে আনতে হয়। এতে আমাদের আর্থিক ক্ষতি হচ্ছে।
এ ব্যাপারে সুনামগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম বলেন, মঙ্গলবার সকালে এই ব্রিজটির মাঝে কিছুটা লোহার পাটাতন দেবে যায়। আমরা খবর পেয়ে ইঞ্জিনিয়ার পাঠিয়ে দ্রুত গাড়ি চলাচলের ব্যবস্থা করে দিয়েছি। এখন যান চলাচল স্বাভাবিক আছে। এখানে অতিরিক্ত মাল বোঝাই ট্রাক যাতায়াতের ফলে ব্রিজ বার বার ক্ষতিগ্রস্ত হচ্ছে। ঝুঁকিপূর্ণ ব্রিজটি কিছুদিনের মধ্যেই সংস্কার করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com