1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৩১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শেষ হলো মনোনয়নপত্র বাছাই : বাদ পড়লেন ৪০ প্রার্থী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৯

স্টাফ রিপোর্টার ::
পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে সুনামগঞ্জের দশটি উপজেলায় নির্বাচন আগামী ১০ মার্চ। নির্বাচনকে সামনে রেখে চেয়ারম্যান পদে ৪১, ভাইস চেয়ারম্যান পদে ৮১ ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৪৪ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। মঙ্গলবার মনোনয়ন যাচাই-বাছাই শেষে হলফনামায় ত্রুটি, আয়কর রিটার্ন দাখিল না করা, ঋণ খেলাপী, পূর্বের পদ থেকে পদত্যাগ না করা, ভোটার তালিকায় ত্রুটিসহ ৪০জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩, ভাইস চেয়ারম্যান পদে ২৫ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থী রয়েছেন।
সুনামগঞ্জ সদর :
সুনামগঞ্জ সদর উপজেলায় উপজেলায় আ.লীগের বিদ্রোহীসহ চেয়ারম্যান পদে ৪ জন, উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ৫জন। এদের মধ্যে ভাইস চেয়ারম্যান পদে শাহ রুবেল আহমদ ও খোকন মিয়া এবং নারী ভাইস চেয়ারম্যান পদে সাদিয়া বখত সুরভী ও মিনারা বেগমের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
দিরাই :
দিরাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪, ভাইস চেয়ারম্যান পদে ৯ ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এদের মধ্যে ভোটার তালিকায় ত্রুটি থাকায় দিরাই উপজেলার চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন রায়ের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে হলফনামায় ত্রুটি থাকায় তাড়ল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুল হক, ছাত্রলীগ নেতা ইমরান আহমদ ও তোফায়েল আহমদ চৌধুরী’র মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়াও এই উপজেলায় নারী ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন বাতিল হয়েছে হেলেনা বেগম নামে আরেক প্রার্থীর।
দোয়ারাবাজার :
দোয়ারাবাজার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৭জন , ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এদের মধ্যে আয়কর রিটার্ন দাখিল না করা ও মনোনয়নপত্রে ত্রুটির কারণে ভাইস চেয়ারম্যান প্রার্থী হারুন মিয়া, নূর আলী ইমরান, জিয়াউর রহমান, মো. মারফত আলী, গুরুদাস দে ও জালাল উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং অফিসার।
দক্ষিণ সুনামগঞ্জ :
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছিলেন ৫ জন। এদের মধ্যে বর্তমান ইউপি সদস্য পদ থেকে পদত্যাগ না করায় খাইরুন নেছার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়নপত্রে ত্রুটি না থাকায় এগুলো গ্রহণ করা হয়।
বিশ্বম্ভরপুর :
বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ১৪ জন প্রার্থী মনোনয়পত্র জমা দিয়েছেন। এদের মধ্যে ভাইস চেয়ারম্যান পদে আব্দুল মান্নান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মদিনা আক্তারের মনোনয়নপত্র বাতিল হয়েছে।
শাল্লা :
শাল্লা উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৫ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। দিপু রঞ্জন দাস, আব্দুল মজিদ, কালিপদ দাস, সাইফুর রহমান, অরিন্দম চৌধুরী ও পঙ্কজ কুমার। নারী ভাইস চেয়ারম্যান পদে অমিতা, আজিজুন নেছা, অলি বেগম, মোছা. নেহার বেগম ও ব্রেইনি তালুকদারের মনোনয়নপত্র বাতিল হয়েছে।
জামালগঞ্জ :
জামালগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ১ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ১জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। চেয়ারম্যান পদে রশিদ আহমদ, ভাইস চেয়ারম্যান পদে জুবায়ের আবেদীন, শাহাবুদ্দিন, আব্দুল কুদ্দুস, আসাদুল আলম ও নারী ভাইস চেয়ারম্যান পদে রাবেয়া সিদ্দিকার মনোনয়নপত্র বাতিল হয়েছে।
ধর্মপাশা :
ধর্মপাশা উপজেলায় চেয়ারম্যান পদে শামীম আহমদের মনোনয়নপত্র বাতিল হয়েছে। এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে আব্দুল হাই তালুকদার, আবুল কাশেম, ফারুক আহমদ ও নারী ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী শান্তা চৌধুরী’র মনোনয়নপত্র বাতিল হয়েছে।
ছাতক ও তাহিরপুরের প্রার্থীদের কোনো মনোনয়নপত্র বাতিল হয়নি।
জেলা রিটার্নিং অফিসার জানিয়েছেন বাদ পড়া প্রার্থীরা আজ বুধবার জেলা প্রশাসক বরাবর আপীল করতে পারবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com