1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:৫১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নলুয়ার হাওর : পুরনো বাঁধের মাটি দিয়েই নতুন করে বাঁধ নির্মাণ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৯

মো. শাহজাহান মিয়া ::
জগন্নাথপুরে নলুয়ার হাওর পোল্ডার-১ এলাকার ফসলরক্ষা বাঁধের কাজে ব্যাপক অনিয়মে স্থানীয় কৃষকদের মধ্যে ক্ষোভ ও উত্তেজনা ছড়িয়ে পড়েছে। এদিকে সংশ্লিষ্ট পিআইসি’র সভাপতি নিজেই জানেন না তার প্রকল্প কোথায় এবং কে কাজ করছে। এ নিয়ে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।
জানাগেছে, জগন্নাথপুর উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের হরিনাকান্দি ও দাস নোয়াগাঁও গ্রামের মাঝামাঝি স্থানে নলুয়ার হাওর পোল্ডার-১ এলাকায় ৮ লক্ষ ৪৪ হাজার টাকা ব্যয়ে ১.১৩৯ মিটার বেড়িবাধের মেরামত কাজ পান ৪নং পিআইসি কমিটি। উক্ত কাজের শুরু থেকেই ব্যাপক অনিয়মের অভিযোগ করেন স্থানীয়রা।
গত মঙ্গলবার সরেজমিনে বাঁধস্থলে গিয়ে নির্মাণকাজে ব্যাপক অনিয়ম দেখা যায়। এ সময় সুজন মিয়া, বারুত মিয়া, ধলু মিয়া, এবারত মিয়া, সজল দাস, আকল মিয়া, নিশিকান্ত দাস, প্রেমানন্দ দাস, মোকাব্বির মিয়া, রাজন মিয়া, মেঘাই দাসসহ স্থানীয় প্রতিবাদী কৃষকরা অভিযোগ করে বলেন, আগের স্থায়ী পুরনো বাঁধ কেটে মাটি তুলে আবার বাঁধে ফেলা হচ্ছে। দূরবর্তী স্থান থেকে মাটি এনে বাঁধে ফেলার কথা থাকলেও বাঁধের কাছ থেকে গর্ত করে মাটি এনে ফেলা হয়েছে। বাঁধের দক্ষিণাংশে প্রায় এক হাজার ফুট বাদ দিয়ে কাজ করা হচ্ছে। তারা আরো বলেন, আমরা অনিয়মের প্রতিবাদ করেও কোন কাজ হচ্ছে না। বরং উল্টো আমাদেরকে হুমকি-ধমকি দেয়া হচ্ছে পিআইসি’র সংশ্লিষ্টরা। তাছাড়া বাঁধ মেরামত প্রকল্পের কাজ স্থানীয়রা পাওয়ার কথা থাকলেও এ কমিটির অধিকাংশ সদস্য জগন্নাথপুর পৌর সদর ও কলকলিয়া ইউনিয়ন এলাকার বাসিন্দা। যা নিয়মবহির্ভূত।
এ সময় বাঁধে মাটি কাটার দায়িত্বে থাকা আরজু মিয়া বলেন, ট্রাক নেয়ার জন্য বাঁধ কাটা হয়েছে। তবে বাঁধের কাছ থেকে মাটি কাটার কারণ জানতে চাইলে তিনি কোন উত্তর দেননি।
এ ব্যাপারে উক্ত পিআইসি কমিটির সভাপতি সাবেক ইউপি সদস্য রসময় দাস বলেন, আমি নিজেও জানিনা আমার প্রকল্প কোথায় এবং কে কাজ করছে।
জগন্নাথপুর উপজেলার দায়িত্বে থাকা পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারি প্রকৌশলী (এসও) হাসান গাজী বলেন, অনিয়মের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম বলেন, সরেজমিনে গিয়ে দেখে ব্যবস্থা নেব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com