1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১২:২৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

প্রকল্প বাস্তবায়নে স্বচ্ছতা নিশ্চিতের নির্দেশ প্রধানমন্ত্রীর

  • আপডেট সময় বুধবার, ২৩ জানুয়ারী, ২০১৯

সুনামকণ্ঠ ডেস্ক ::
নতুন সরকার গঠনের পর দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবার মন্ত্রীদের প্রতি উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে এবং প্রকল্প বাস্তবায়নে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিতের নির্দেশ দিয়েছেন তিনি।
মঙ্গলবার সকালে নতুন সরকারের প্রথম একনেক বৈঠক এ নির্দেশ দেন প্রধানমন্ত্রী। বৈঠকে উপস্থিত একজন মন্ত্রী এই তথ্য জানিয়েছেন।
সকাল ১০টার পর শেরেবাংলা নগর এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠক শুরু হয়। বৈঠকে নয়টি প্রকল্প উপস্থাপন করা হচ্ছে বলে জানা গেছে। সভাশেষে বিস্তারিত তথ্য উপস্থাপন করবেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।
এর আগে পরিকল্পনা বিভাগের সিনিয়র সচিব জিয়াউল ইসলাম বলেন, নতুন সরকারের প্রথম একনেক সভা মঙ্গলবার অনুষ্ঠিত হবে। সভায় মোট নয়টি প্রকল্প উপস্থাপন করা হবে।
একনেক বৈঠকের শুরুতে উপস্থিত মন্ত্রিপরিষদের সদস্য ও পরিকল্পনা কমিশনের কর্মকর্তারা প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে বরণ করে নেন।
বৈঠকের সূচনা বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, উন্নয়ন প্রকল্পগুলোর বাস্তবায়ন আমাদের মূল লক্ষ্য। চলমান প্রকল্পগুলোর কাজের গতি ধরে রাখতে হবে। তবে অবশ্যই কাজের মান নিশ্চিত করতে হবে। এজন্য কাজে নজরদারিও বাড়াতে হবে।
তিনি বলেন, আমাদের লক্ষ্য অর্জন করতে হবে। অর্জিত অর্থনৈতিক প্রবৃদ্ধি ধরে রাখতে হবে এবং আরো বাড়াতে হবে। আর এজন্য প্রকল্প বাছাই ও বাস্তবায়নে যতœবান হতে হবে। এভাবেই উন্নয়নের পথে যাবো।
প্রধানমন্ত্রী বলেন, জনগণ ভোটের মাধ্যমে যে আস্থা ও বিশ্বাস রেখেছেন, তার মর্যাদা ধরে রাখতে হবে।
তিনি বলেন, জনগণ যে গুরু দায়িত্ব দিয়েছে সেই বিশ্বাসের সম্মান রাখবো। একবারে গ্রামের তৃণমূলের প্রতিটি মানুষের জীবনমান ও ভাগ্য যেন উন্নত হয়, তারা উন্নয়নের সুফল পায়, সেটি নিশ্চিত করতে হবে।
দেশকে এগিয়ে নিতে সবার সহযোগিতা চেয়ে শেখ হাসিনা বলেন, সবাই মিলে কাজ করে সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলবো। এজন্য সবার সহযোগিতা চাই। আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। এখন উন্নত দেশের কাতারে যেতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com