1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শাল্লায় পিআইসি গঠনে অনিয়মের আরো অভিযোগ

  • আপডেট সময় সোমবার, ২১ জানুয়ারী, ২০১৯

স্টাফ রিপোর্টার ::
শাল্লা উপজেলার হাওর রক্ষা বাঁধের প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি) গঠনে অনিয়মের আরো অভিযোগ উঠেছে। এ ব্যাপারে সুনামগঞ্জ জেলা প্রশাসক ও জেলা কাবিটা বাস্তবায়ন কমিটির সভাপতি বরাবরে অভিযোগ দাখিল করা হয়ছে। রবিবার শাল্লা উপজেলার আটগাঁও গ্রামের কৃষক মো. শামীম আহমদ, মো. লিটন মিয়া, শরীফপুর গ্রামের কৃষক মো. বজলু মিয়া, কাশিপুর গ্রামের কৃষক সাবাজ মিয়া ও আব্দুল ওয়াহাব অভিযোগ দাখিল করেন।
শাল্লা উপজেলার আটগাঁও গ্রামের কৃষক মো. শামীম আহমদ, মো. লিটন মিয়া, শরীফপুর গ্রামের কৃষক মো. বজলু মিয়া ও আব্দুল ওয়াহাব তাদের অভিযোগে উল্লেখ করেন, শাল্লা উপজেলার কালিকোটা হাওর উপ-প্রকল্পের আওতায় নীতিমালা অনুযায়ী বাঁধ পার্শ¦বর্তী জমির মালিকদের পিআইসিতে অন্তর্ভুক্ত করার বিধান থাকলেও ভূমিহীন ও দুর্নীতির মামলার আসামিদের দিয়ে পিআইসি গঠন করা হয়েছে।
কাশিপুর গ্রামের কৃষক সাবাজ মিয়া তার অভিযোগে উল্লেখ করেন, আমার রেকর্ডিয় জমির পাশ দিয়ে কালিকোটা হাওর উপ-প্রকল্পের আওতায় প্রতিবছরের ন্যায় এবারো বাঁধ নির্মিত হবে। গত ২ জানুয়ারি শাল্লা কাবিটা বাস্তবায়ন কমিটির সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় উপস্থিত সকল সদস্যের মতামতের ভিত্তিতে প্রকৃত কৃষকদের নিয়ে পিআইসি গঠন করা হয়। সেদিন কালিকোটা হাওর উপ-প্রকল্পের আওতায় ৬৪নং প্রকল্পে আমাকে সদস্য সচিব হিসেবে নাম ঘোষণা করা হয়। সে মোতাবেক আমি কাজের প্রস্তুতি নেই। কিছুদিন পর জানতে পারি সভার সিদ্ধান্তকৃত পিআইসিকে কার্যাদেশ না দিয়ে কালিকোটা হাওর উপ-প্রকল্পের আওতায় ৬৪নং পিআসিতে আমাকে বাদ দিয়ে অন্য একজনকে উক্ত প্রকল্পের সদস্য সচিব করা হয়েছে। যার এ হাওরে কোন জমি নেই।
অভিযোগকারীরা বলেন, শাল্লা কাবিটা বাস্তবায়ন কমিটির সভাপতি এমপির দোহাই দিয়ে তার পছন্দমতো লোকদের দিয়ে পিআইসি গঠন করছেন। কাজ শুরুর করার সময় দেড়মাস অতিবাহিত হলেও এখন পর্যন্ত শাল্লার পিআইসিকে কার্যাদেশ দেওয়া হয়নি ফলে কাজ শুরু হচ্ছে না। সময় মত কাজ শুরু না হলে শেষ হবে কিভাবে? তারা বলেন, দুর্নীতি করার জন্য সময় ক্ষেপণ করা হচ্ছে। বৃষ্টি নামলেই কোন মতে কিছু মাটি ফেলে বাঁধের টাকা আত্মসাতের চক্রান্ত চলছে।
এ ব্যাপারে আটগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম আজাদ বলেন, আমরা কমিটি বসে ২ জানুয়ারি পিআইসি গঠন করেছি। এখন কাবিটা বাস্তবায়ন কমিটির সভাপতি কাউকে না জানিয়ে পিআইসি পরিবর্তন করছেন।
শাল্লা উপজেলা নির্বাহী অফিসার বলেন, কোন পিআইসি পরিবর্তন করা হয়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com