1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৩০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

পর্যটনশিল্পের উন্নয়ন প্রকল্পে হাওরাঞ্চলকে অন্তর্ভুক্ত করুন

  • আপডেট সময় শনিবার, ১৯ জানুয়ারী, ২০১৯

পত্রিকান্তরে প্রকাশ সরকার দেশের পর্যটনশিল্পের উন্নয়নের লক্ষ্যে ১ হাজার ৩শত কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে এবং এই প্রকল্পকে দেশের আর্থনীতিক উন্নয়ন ও কর্মসংস্থানের অন্যতম উৎস হিসেবে গড়ে তোলা হবে। এবারের সরকার ক্ষমতামীন হওয়ার শুরুর থেকেই এমন সব জনপ্রত্যাশিত প্রকল্প-পরিকল্পনার প্রতিশ্রুতি ব্যক্ত হতে শুরু করেছে যে, যা বাংলাদেশের সাধারণ মানুষের কাছে অকল্পনীয় ঠেকছে।
মানুষ স্বপ্ন দেখতে শুরু করেছিল সদ্যস্বাধীনোত্তর বঙ্গবন্ধুর দেশ পরিচালনার সময়ে। তারপরে বঙ্গবন্ধুকে হত্যা করে ক্ষমতা দখল করে এই দেশের জনসাধারণের স্বপ্নদেখার সাধ কেড়ে নেওয়া হয়েছিল। উন্নয়নের ফাঁকা আওয়াজের তলে মৌলবাদী অর্থনীতির উত্থান ঘটিয়ে দেশের প্রতিটি ইঞ্চিতে সন্ত্রাসের বীজ বপন করে দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়া হয়েছিল। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মন্ত্রণালয়ে গিয়ে বলতে হচ্ছে, ‘কেউ দুর্নীতি করলে সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। কারণ যে হারে আমরা বেতন বাড়িয়েছি, এ উদাহরণ মনে হয় পৃথিবীর কোনো দেশেই নেই।’ দুর্নীতি ও সন্ত্রাসের প্রাদুর্ভাব, মাদকব্যবসার ব্যাপক বিস্তার, সর্বোপরি মৌলবাদী অর্থনীতির উত্থানের মহোৎসব যখন চলছিল তখন এই ক্ষমতাসীন স্বাধীনতাবিরোধী চক্র এই দেশটাকে লুটেপুটে খাওয়ার বন্দোবস্ত করেছে কেবল। দেশের সম্পদ বিদেশে পাচার করে নিজেদের স্বার্থোদ্ধারে নিমগ্ন থেকেছে। এই কাল ছিল জনস্বার্থ বিপন্নতার কাল। এই বিপন্ন সময়ে, দুঃখজনক হলেও সত্য যে, বাংলাদেশের মানুষ স্বপ্নদেখা ভুলে গিয়েছিল। এখন এবারের সরকারের ‘কা-কারখানা’ দেখে মাঝে মাঝে মনে হচ্ছে সরকারের চরিত্রের আমূল একটা পরিবর্তন সূচিত হয়েছে এবং সেটা কীছুতেই বিশ্বাস হতে চাইছে না। এই সরকার আমাদেরকে বলছে, দেশ থেকে সন্ত্রাস, দুর্নীতি, মাদককে নির্মূল করবে, যেখানে অন্যরা এইসব জনস্বার্থবিরোধী কর্মকা-ের পৃষ্ঠপোষক ছিল। এই পরিবর্তন দেশের রাজনীতিতে একটি ইতিবাচক পরিপ্রেক্ষিত তৈরি করেছে। সেটাকে ব্যর্থতায় পর্যবশিত হতে দেওয়া কীছুতেই সমীচীন হবে না। আমরা বাংলাদেশের মানুষেরা এই সরকারের এইসব জনস্বার্থসংশ্লিষ্ট ঘোষণা, প্রকল্প ও পরিকল্পনার কার্যকর বাস্তবায়ন চাই। আমরা এই সরকারের সঙ্গে আছি এবং থাকবো। আমরা দুর্নীতি, সন্ত্রাস ও মাদকের যাঁতাকলে আর পিষ্ট হয়ে তক্তার মতো চেপ্টা হতে চাই না।
আমরা হাওরবাসী, বিশেষ করে সুনামগঞ্জবাসী, দেশের মানুষের সঙ্গে প্রতিশ্রুতিবদ্ধ এই সরকারের সঙ্গেই আছি। এই সরকার দুর্নীতি, সন্ত্রাস ও মাদক নির্মূলের প্রতিশ্রুতি দিয়েছে। সে-জন্য সরকারকে অভিনন্দিত করি। আমরা সুনামগঞ্জবাসীর প্রত্যাশা সুনামগঞ্জের হাওরাঞ্চলকে (টাঙ্গুয়ার হাওরসহ অন্যান্য হাওর-বিল ও বারিক্যা টিলা, টাকেরঘাটের প্রাকৃতিক সৌন্দর্য সমন্বিত করে) কেন্দ্র করে পর্যটনশিল্প গড়ে তোলার প্রকল্প বাস্তবায়ন সরকারের পক্ষ থেকে গুরুত্ব সহকারে বিবেচিত হবে। সরকার পর্যটনশিল্পের উন্নয়নের লক্ষ্যে ১ হাজার ৩ শত কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে। আমরা সুনামগঞ্জের হাওরাঞ্চলকে এই প্রকল্পের অন্তর্ভুক্ত করার দাবি জানাই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com