1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

স্বাস্থ্য খাতের সব জায়গায় শুদ্ধি অভিযান চলবে : স্বাস্থ্যমন্ত্রী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৭ জানুয়ারী, ২০১৯

সুনামকণ্ঠ ডেস্ক ::
স্বাস্থ্য খাতের সব জায়গায় শুদ্ধি অভিযান চালানো হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। এছাড়া দেশের বিভাগীয় পর্যায়ে একশ’ বেডের ক্যান্সার হাসপাতাল ও বিভাগ-জেলা পর্যায়ের হাসপাতালে ১০ বেডের কিডনি হাসপাতাল প্রতিষ্ঠা করা হবে বলে জানিয়েছেন তিনি। বুধবার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।
সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী ‘১০০ দিনের কর্মসূচি’ ঘোষণা করেন।
স্বাস্থ্য খাতের সব জায়গায় শুদ্ধি অভিযান চলবে উল্লেখ করে মন্ত্রী বলেন, অপরাধ যার যার নিজস্ব বিষয়। সরকার এতে কাউকে ছাড় দেবে না। বর্তমান সরকারের মেয়াদ মাত্র শুরু হলো। দ্রুতই স্বাস্থ্য বিভাগের সব ধরনের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান চালানো হবে।
স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, স্বাস্থ্যখাতের উন্নয়নে সরকারের নির্বাচনি ইশতেহার ঘোষিত কার্যক্রমের ভিত্তিতে কর্মপরিকল্পনা প্রণয়ন করা হবে।
মন্ত্রী জানান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সেবা সপ্তাহ উদযাপন করা হবে। মন্ত্রণালয় থেকে মাঠ পর্যায়ের কার্যক্রম তদারকির প্রক্রিয়া চালু করতে বিশেষ করে যন্ত্রপাতি, জনবল কর্মক্ষেত্রে উপস্থিতি তদারকি করা হবে। মন্ত্রণালয়ের কর্মকর্তারা মাঠ পর্যায়ের বিভিন্ন প্রতিষ্ঠানে বিভিন্ন কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করবেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, ঢাকা মেডিক্যাল কলেজে সবচেয়ে বড় হাপাতাল হবে। পাঁচ হাজার শয্যা বিশিষ্ট অত্যাধুনিক হাসপাতাল। তিন মাসের মধ্যে এর ডিজাইনের কাজ শুরু হবে। আমরা একনেকে বিষয়গুলো অনুমোদন করতে পারবো বলে আশা করছি।
এ সময় প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জিএম সালেহ উদ্দিন, স্বাস্থ্য অধিদফতের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com