1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

খেলাঘর আসরের উদ্যোগে ব্রতচারী প্রশিক্ষণ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৭ জানুয়ারী, ২০১৯

স্টাফ রিপোর্টার ::
খেলাঘর আসর, সুনামগঞ্জ জেলা শাখার আয়োজনে ব্রতচারী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সুনামগঞ্জ শহরের ওয়েজখালিস্থ হলিচাইল্ড কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজে এই কর্মশালা শুরু হয়। কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খেলাঘর আসর সুনামগঞ্জ জেলার সভাপতি ও দৈনিক সুনামকণ্ঠ স¤পাদক বিজন সেন রায়। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্রতচারী সমিতির সাধারণ স¤পাদক বিমান তালুকদার, খেলাঘর আসর সুনামগঞ্জের সাধারণ স¤পাদক অ্যাড. এনাম আহমেদ, কোষাধ্যক্ষ প্রদীপ পাল, অ্যাডভোকেট কল্লোল তালুকদার, হলিচাইল্ড কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল মানিক মোহন চন্দ, শিক্ষক সাহিদা আক্তার, রিমা, মহসিনা, সুশান্ত, তানিয়া, দৈনিক সুনামকণ্ঠের স্টাফ রিপোর্টার বাদল কৃষ্ণ দাস, সামাজিক-সাংস্কৃতিক সংগঠক ক্লিনটন তালুকদার বাপ্পু।
ব্রতচারী কর্মশালায় শিশুদের জন্য রয়েছে ভূমি প্রেমের তিন উক্তি, পঞ্চব্রত অনুসরণ, ছোট ব্রতচারীর বারো পণ, বাংলা ভূমির দান, সারি নৃত্য ও ছড়ার সাথে শারীরিক কসরত।
এরপর শহর বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের ব্রতচারী প্রশিক্ষণ দেওয়া হয়। এসময় শহর বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসরিন আক্তার, সহকারী শিক্ষক হাসমত আরা, সাবিহা সুলতানা, নাদিরা বেগম, নাছিমা বেগম, শামসনিগার সুলতানা বুবলী উপস্থিত ছিলেন।
প্রধান শিক্ষক নাসরিন আক্তার বলেন, এটি একটি চমৎকার উদ্যোগ। আমরা এই ধরনের সৃজনশীল কার্যক্রমকে স্বাগত জানাচ্ছি।
পরে সুনামগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাছিমা রহমান, সহকারি শিক্ষক মো. জামাল উদ্দিন, শাহনাজ বেগম মুন্নী, সানজিদা আক্তার, মানসী রায়, বিলকিস আক্তার মুক্তা, রোকেয়া বেগম, চামেলী আক্তার পীর, তাসনোভা সূচী, সাবিনা জান্নাত, সোনিয়া সেজমীন, মাহবুব আলম প্রমুখ।
প্রধান শিক্ষিকা নাছিমা রহমান বলেন, এটি একটি প্রশংসনীয় উদ্যোগ। একটি ব্যতিক্রমী ও আনন্দমুখর প্রশিক্ষণ কর্মশালা। আমরা চাই এই রকম সৃজনশীল কর্মশালা আরো হোক। এতে শরীর চর্চার পাশাপাশি নবীন প্রজন্মের মেধাবিকাশেরও সহায়ক হবে।
প্রশিক্ষণ পরিচালনা করেন বাংলাদেশ ব্রতচারী সমিতির সাধারণ স¤পাদক বিমান তালুকদার। তিনি জানান, শিশুদের মানসিক বিকাশের সহায়ক ও স্বদেশপ্রেমে উদ্বুদ্ধ করতে এই কর্মসূচি আমরা সর্বত্র ছড়িয়ে দিতে চাই।
দিনের সমাপনী প্রশিক্ষণে শিশুদের খেলাঘর আসর সভাপতি বিজন সেন রায় বলেন, এই প্রশিক্ষণ কর্মশালা আয়োজন ধারাবাহিকভাবে পর্যায়ক্রমে অন্যান্য বিদ্যালয়েও করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com