1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:১৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

হাওরাঞ্চলে পর্যটনশিল্প গড়ে তোলতে হবে

  • আপডেট সময় মঙ্গলবার, ১৫ জানুয়ারী, ২০১৯

বর্ষা মৌসুমের আগেই সড়ক মেরামত ও সংস্কারের নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সেই সঙ্গে সড়ক-মহাসড়ক নির্মাণকাজের গুণগত মান নিশ্চিত করতে সড়ক বিভাগের প্রকৌশলীদেরকে আদেশ করেছেন। আর বিশেষভাবে গুরুত্ব দিয়েছেন, দেশের সড়ক-মহাসড়কের উপর স্থাপিত কাঁচাবাজার, ভাসমান দোকানপাট ও সড়কের পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সড়ক উদ্ধারের বিষয়ে এবং পৌরসভা এলাকায় মহাসড়কের আশপাশ অবর্জনামুক্ত রাখতে সড়ক ও জনপথ অধিদপ্তরকে কঠোর নির্দেশনা দিয়েছেন। এই কঠোর নির্দেশ সুনামগঞ্জ পৌরসভার ক্ষেত্রে কেবল বিশেষভাবে নয়, অতীব গুরুত্ব সহকারে পালিত হওয়া উচিত। কারণ সুনামগঞ্জে স্টেশনরোডসহ অন্যান্য সড়কে ভাঙাচোরাজনিত দুর্দশাসহ কাঁচাবাজার, ভাসমান দোকান ও স্থায়ী স্থাপনা বিদ্যমান আছে, যে-সব দোকান-স্থাপনা শহরের রাস্তাকে সংকীর্ণ করে তোলে যান ও লোক চলাচলে বিঘ্ন সৃষ্টিসহ দুর্ঘটনা ঘটার সম্ভাব্যতাকে উত্তরোত্তর অনিবার্য করে তোলছে। আমাদের দেশে উপর মহলের নির্দেশনা নীচের মহলের করিবকর্মা কর্তৃপক্ষের উপেক্ষার শিকারে পরিণত হয়ে শেষ পর্যন্ত ব্যর্থতায় পর্যবশিত হয়। আমরা আশা করবো এবার এরকম করিব কর্মনীতির খপ্পরে পড়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর জনস্বার্থসংশ্লিষ্ট নির্দেশনা নিঃশেষিত হয়ে না গিয়ে কার্যত প্রতিপালিত হবে। আর একটি বিষয়, অতীতে দেখা গেছে রাস্তার দু’পাশের অবৈধ দোকান-স্থাপনা উচ্ছেদ করা হয়েছে এবং কীছু দিন যেতে না যেতেই আবার যে কে সেই, আগের মতোই অবৈধ দোকান-স্থাপনা গজিয়ে গেছে রাতারাতি। এবার যেনো তেমন অপকর্মের পুনরাবৃত্তি না ঘটে, তার একটি কার্যকর ব্যবস্থা করা চাই।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর একটি কথা আমাদের খুব মন কেড়েছে। তিনি বলেছেন, ‘পার্বত্য এলাকার যোগাযোগ ব্যবস্থা পর্যটনের উপযোগী করে গড়ে তোলতে হবে।’ এই মনকাড়া কথাটির মতো আমরা সুনামগঞ্জবাসী তথা হাওরপাড়ের মানুষের মনে আর একটি মনকাড়া কথা তোলপাড় করছে, অনেক দিন থেকেই। এখানে আমাদের প্রিয় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীকে সেটাও বলে রাখতে চাই। সে-কথাটি হলো, ‘হাওরাঞ্চলের যোগাযোগ ব্যবস্থা পর্যটনের উপযোগী করে গড়ে তোলতে হবে।’ একটু সুনজর দেবেন। পার্বত্য এলাকাকে পর্যটনস্থান করা হবে কিন্তু অপার পর্যটনসম্ভাবনার স্থান হাওরাঞ্চল কেন বঞ্চিত হবে পর্যটনশিল্প গড়ে তোলার কার্যক্রম থেকে? সেটা হতে পারে না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com