1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

আওয়ামী লীগ : মনোনয়নবঞ্চিতরা এবার উপজেলা পরিষদ নির্বাচনে

  • আপডেট সময় মঙ্গলবার, ১৫ জানুয়ারী, ২০১৯


মাহমুদুর রহমান তারেক ::

সুনামগঞ্জের ৫টি আসনে জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নবঞ্চিত এক ডজন নেতা আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন। জেলার ১১টি উপজেলার সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী আ.লীগ নেতারা ইতোমধ্যে প্রচারণাও শুরু করে দিয়েছেন। মনোনয়নবঞ্চিতদের আশা জয়ী হওয়া সাংসদরা আসন্ন নির্বাচনে তাদের সহযোগিতা করবেন।
সুনামগঞ্জ-১ আসনে আ.লীগের মনোনয়ন চেয়েছিলেন ২৪জন প্রার্থী। দলীয় মনোনয়ন পান ও নির্বাচনে জয়ী হন ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন। মনোনয়নবঞ্চিত জেলা আ.লীগের কৃষি বিষয়ক সম্পাদক করুণাসিন্ধু চৌধুরী বাবুল, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক খন্দকার মনজুর আহমদ তাহিরপুর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে লড়তে চান। ধর্মপাশায় চেয়ারম্যান পদে লড়তে চান জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নবঞ্চিত উপজেলা আ.লীগের সহ-সভাপতি আলমগীর কবির, সাধারণ সম্পাদক শামীম আহমদ বিলকিস, যুগ্ম সম্পাদক শামীম আহমদ মুরাদ। জামালগঞ্জে চেয়ারম্যান পদে লড়তে চান মনোনয়নবঞ্চিত জেলা আ.লীগের সহ-সভাপতি রেজাউল করিম শামীম, জেলা আ.লীগ নেতা ইউসুফ আল আজাদ।
সুনামগঞ্জ-২ আসনের শাল্লায় চেয়ারম্যান পদে লড়তে প্রচারণা শুরু করেছেন জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নবঞ্চিত জেলা আ.লীগের সহ-সভাপতি অবনীমোহন দাস। তবে দিরাইয়ে মনোনয়নবঞ্চিত কেউ প্রার্থী হচ্ছেন এমন খবর পাওয়া যায়নি।
সুনামগঞ্জ-৩ আসনের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান হাজী আবুল কালাম। তিনি সদ্য সমাপ্ত জাতীয় সংসদ নির্বাচনে আ.লীগের মনোনয়ন চেয়ে ব্যর্থ হন। তিনি এবারও উপজেলা পরিষদে শক্তিশালী চেয়ারম্যান প্রার্থী। তার সঙ্গে বেশ কয়েকজন আছেন দলীয় মনোনয়ন প্রত্যাশী।
সুনামগঞ্জ-৪ আসনের আ.লীগের মনোনয়ন চেয়েছিলেন জুনেদ আহমদ। তিনি গত উপজেলা পরিষদ নির্বাচনে সদর উপজেলায় চেয়ারম্যান পদে উল্লেখযোগ্য সংখ্যক ভোটও পেয়েছিলেন। জেলা আ.লীগের আমৃত্যু সভাপতি সাবেক সাংসদ আব্দুজ জহুরের পুত্র জুনেদ এবারও উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হবেন কি-না তা নিশ্চিত হওয়া যায়নি।
সুনামগঞ্জ-৫ আসনের ছাতক উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তালিকায় আছেন জেলা আ.লীগের তথ্য ও গভেষনা বিষয়ক সম্পাদক শামীম আহমদ চৌধুরী। তিনি সর্বশেষ সংসদ নির্বাচনে শক্তিশালী মনোনয়ন প্রত্যাশী ছিলেন। মনোনয়নবঞ্চিত হলেও দলীয় প্রার্থীর পক্ষে তার প্রচার-প্রচারণা ছিল চোখের পড়ার মতো। আ.লীগের আরেক মনোনয়নবঞ্চিত মাওলানা আক্তার হোসেনও নির্বাচন করতে ইচ্ছুক বলে জানাগেছে।
দোয়ারাবাজার উপজেলা আ.লীগের একাংশের সভাপতি ফরিদ আহমদ তারেক। জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নবঞ্চিত হন তিনি। এবার চেয়ারম্যান পদে উপজেলা নির্বাচন করার লক্ষ্যে তিনি প্রচারণা শুরু করে দিয়েছেন।
তাহিরপুর উপজেলা পরিষদে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী ও জেলা আ.লীগের কৃষি বিষয়ক সম্পাদক করুণাসিন্ধু চৌধুরী বাবুল বলেন, আমি সারা জীবনই রাজনীতির পেছনে সময় বিলিয়ে দিয়েছি। প্রতিটি নির্বাচনেই আ.লীগের পক্ষে, দলীয় প্রার্থীর পক্ষে কাজ করে গেছি। আশা করছি আসন্ন নির্বাচনে জেলা আ.লীগ, স্থানীয় সংসদ সদস্যসহ সবার সহযোগিতা নিয়ে দলীয় মনোনয়ন পাব এবং নির্বাচনে জয়ী হতে পারবো।
ধর্মপাশা উপজেলা পরিষদে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী ও উপজেলা আ.লীগের যুগ্ম সম্পাদক শামীম আহমদ মুরাদ বলেন, গত পরিষদ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আমি মাত্র ৪০০ ভোটের ব্যবধানে পরাজিত হয়েছিলাম। পরাজিত হলেও থেমে যাইনি। সাধারণ মানুষের জন্য কাজ করে গেছি। স্থানীয় সংসদ সদস্য আমার অভিভাবক, তিনি আমার সবকিছু। তিনি আমাকে নির্বাচনী কাজ করার অনুমতি দিয়েছেন। আশা করছি দলীয় সমর্থন পাব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com