1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৫৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সুসাংবাদিকতায় সুনামকণ্ঠ থাকুক আপসহীন

  • আপডেট সময় মঙ্গলবার, ১ জানুয়ারী, ২০১৯

মতিউর রহমান
আজ নতুন বছর ২০১৯ সালের পহেলা জানুয়ারি। নতুন বছরের এই শুভদিনে সকল শুভানুধ্যায়ীকে জানাই প্রাণঢালা অভিনন্দন।
আজ সুনামগঞ্জের অনন্যসাধারণ, উল্লেখযোগ্য সংবাদপত্র সুনামকণ্ঠের জন্মদিন। ২০০১ সালের ১৩ জুলাই সাপ্তাহিক হিসাবে প্রথম আত্মপ্রকাশ করে সুনামকণ্ঠ। ২০১১ সালে সাপ্তাহিকী জাতীয় পত্রিকার সাইজে প্রথম আত্মপ্রকাশ করে সুনামগঞ্জের সংবাদপত্র জগতে নতুন মাত্রা যোগ করে। অনেক চড়াই-উৎরাই পেরিয়ে ২০১৫ সালের ১ জানুয়ারি দৈনিক পত্রিকা হিসাবে আত্মপ্রকাশ করে সুনামকণ্ঠ।
আমরা জানি জাতীয় আশা-আকাক্সক্ষা, সুখ-দুঃখের প্রতিফলন ঘটে একমাত্র সংবাদপত্রেই। জাতীয় সংবাদপত্র জাতির কণ্ঠস্বর ঠিক তেমনি একটি আঞ্চলিক সংবাদপত্রে এলাকার মানুষের হাসি-কান্না, সুখ-দুঃখ, অভাব-অভিযোগ প্রতিফলিত হয়। বিগত দিনগুলোতে সুনামকণ্ঠ অবহেলিত সুনামগঞ্জের মানুষের দিনলিপি সুন্দর ও সুচারুভাবে তুলে ধরেছে। এজন্য সত্যিই সুনামকণ্ঠ পরিবার ধন্যবাদ পাওয়ার যোগ্য।
বর্তমানে সুনামকণ্ঠ রঙিন ছাপার জগতে প্রবেশ করেছে। সুন্দর ঝকঝকে অফিস, একঝাঁক প্রাণোচ্ছল সংবাদকর্মী সুনামগঞ্জের সবচেয়ে আধুনিক ছাপার মেশিন সম্বলিত সুনামকণ্ঠ এখন সুনামগঞ্জের সংবাদপত্র জগতের অন্যতম নাম। এছাড়া সুনামকণ্ঠের অনন্য সাফল্য হলো তার প্রকাশকাল হতে কোন দিন বন্ধ হয়নি বা ছাপা হতে বিরত থাকেনি। এই সকল কৃতিত্বের দাবিদার সুনামকণ্ঠ সম্পাদক বিজন সেন রায়। নানা ঘাত-প্রতিঘাত, চড়াই-উৎরাই পেরিয়ে দীর্ঘ পথ চলতে গিয়ে বিজন সেন হারিয়েছেন তার সাজানো ব্যবসা, মল্লিকপুরের জায়গাটি। শত অভাব-অভিযোগ থাকা সত্বেও বিজন সেন দমে থাকেনি।
এককালে বিজন সেনের সার্ট প্যান্টের পকেটই ছিল সুনামকণ্ঠের অফিস। পরবর্তীতে পৌর মার্কেটের দু’তলার একটি ছোট কামরায় জোড়া-তালি দেওয়া একটি ভাঙা কম্পিউটার দিয়ে সুনামকণ্ঠের কার্যালয় স্থাপন করা হয়। অফিসে সংবাদ সম্পাদনা ছাড়াও মেহমান গেলে চা আনার ব্যবস্থা এমনকি অফিস ঝাড়– দেওয়ার কাজে অন্যদের সাথে সামিল হতেন নিরহংকার বিজন সেন। তবে একটু-আধটু ‘হলদে সাংবাদিকতা’ করলে বিজন সেনের এই অবস্থায় পড়তে হতো না। কিন্তু বিজন সেন শত প্রতিকূলতার মাঝেও আপসহীন থেকেছেন। দৈনিক হওয়ার পূর্ব থেকেই পত্রিকাটির হাল ধরেছেন সৎ সমাজকর্মী, বিশিষ্ট ব্যবসায়ী মো. জিয়াউল হক। তিনি পত্রিকাটির সম্পাদকম-লীর সভাপতি ও সর্বময় কর্তা।
দৈনিক হিসাবে সুনামকণ্ঠের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন অটুট থাকুক পাশাপাশি বিগত সময়ের মতোই সুসাংবাদিকতায় থাকুক আপসহীন। আর মফস্বল শহর সুনামগঞ্জের প্রতিটি মানুষের হাসি-কান্না, সাহিত্য, সংস্কৃতির বিকাশ হোক এই প্রত্যাশা করি।
[মতিউর রহমান, সহ-সভাপতি, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ]

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com