1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:০৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখার দৃপ্ত শপথে বিজয় দিবস উদযাপিত

  • আপডেট সময় মঙ্গলবার, ১৮ ডিসেম্বর, ২০১৮


সুনামকণ্ঠ ডেস্ক ::

অন্যায়, বঞ্চনা, শোষণ-বৈষম্য অবসানের প্রত্যয়সহ মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখার দৃপ্ত শপথে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। সারাদেশের ন্যায় সুনামগঞ্জেও যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবসটি পালন করেন দলমত নির্বিশেষে সাধারণ মানুষ। বিজয়ের প্রথম প্রহরে সাধারণ জনতা শহিদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পন করে। সকালেও দলে দলে বিজয়ের উল্লাসে তারা শহিদ মিনারে এসে অর্ঘ্য দেন।
রোববার সকালে মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করে জেলা প্রশাসন। পরে স্টেডিয়ামে জেলা প্রশাসনের উদ্যোগে কুচকায়াজ ও শরির চর্চা প্রর্দশনী অনুষ্ঠিত হয়। কুচকায়াজ ও শরিরচর্চা প্রর্দশনীতে জেলা শহরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সহস্রাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। জাতীয় সংগীত ও জাতীয় পতাকা উত্তোলন, পায়রা উন্মুক্তরণ, বেলুন উড়ানোর মাধ্যমে কুচকায়াজের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ ও পুলিশ সুপার বরতুল্লাহ খান। এসময় জেলা পুলিশের পক্ষ থেকে সশস্ত্র সালাম প্রদান করা হয়। পরে কুচাকায়াজ ও শরিরচর্চা প্রদর্শনীতে অংশ নেয়া বিজয়ী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।
এসময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ-মৌলভীবাজারে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাড. শামছুন্নাহার বেগম শাহানা রাব্বানী, পৌর মেয়র নাদের বখত, অতিরিক্ত জেলা প্রশাসক শফিউল আলম, হারুন অর রশীদ, শফিউর রহমান, সিভিল সার্জন ডা. আশুতোষ দাস, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার হাজী নুরুল মোমেন, মুক্তিযোদ্ধা মালেক হুসেন পীর, পাবলিক প্রসিকিউটর ড. খারুল কবির নোমেন, শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম প্রমুখ।

সকাল সাড়ে ১১ টায় শহীদ আবুল হোসেন মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা , যোদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা দেয় জেলা প্রশাসন। এসময় ৬০০ মুক্তিযোদ্ধাকে বিজয়ফুল পরিধান ও ফুল দিয়ে বরণ করা হয়। এসময় বক্তব্য রাখেন, পুলিশ সুপার বরকতুল্লাহ খান, স্থানীয় সরকারের উপ-পরিচালক মো. এমরান হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ সফিউল আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুনা, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার হাজী নুরুল মোমেন, যোদ্ধাহত মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান প্রমুখ।
দুপুরে জেলা স্টেডিয়ামে জেলা প্রশাসন ও সুনামগঞ্জ পৌরসভার আয়োজনে এক প্রীতি ম্যাচের আয়োজন করা হয়। জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পৌর মেয়র নাদের বখত, সিভিল সার্জন ডা. আশুতোষ দাস প্রমুখ। সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমির হাসন রাজা মিলনায়তনে বিজয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন ও শিল্পকলা একাডেমি।
এছাড়াও মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে শ্রদ্ধাঞ্জলী প্রদান করে জেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। শ্রদ্ধাঞ্জলী প্রদানকালে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, সিনিয়র সহ-সভাপতি জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবীর ইমন, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুর রহমান, সাংগঠনিক সম্পাদক শংকর চন্দ্র দাস, আওয়ামী লীগ নেতা অ্যাড. শফিকুল আলম, জেলা যুব লীগের যুগ্ম আহ্বায়ক আসাদুজ্জামান সেন্টু, জেলা ছাত্র লীগের সভাপতি দিপংকর কান্তি দে, সহ-সভাপতি দেওয়ান জিসান এনায়েত রেজা, সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন প্রমুখ।

এছাড়াও বিএনপিও পৃথকভাবে বিজয় দিবসের প্রথম প্রহরে শহিদ স্মৃতি ফলকে পুষ্পাঞ্জলি দিয়েছে। মহান বিজয় দিবস উপলক্ষ্যে সাধারণ জনতা অন্যায়, বঞ্চনা, শোষণ-বৈষম্য অবসানের প্রত্যয়সহ মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখার দৃপ্ত শপথ গ্রহণ করেন। তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস চর্চায় আত্মনিয়োগের মাধ্যমে দেশগড়ার আহ্বান জানানো হয়।
জেলা খেলাঘর:
মহান বিজয় দিবস উপলক্ষ্যে পুষ্পস্তবক অর্পণ করেছে জেলা খেলাঘর। রোববার বিজয় দিবসের প্রথম প্রহরে মুক্তিযোদ্ধে শহীদদের স্মরণে মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে এ পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, জেলা খেলাঘরের সভাপতি বিজন সেন রায়, সাধারণ সম্পাদক অ্যাড. এনাম আহমেদ, কোষাধ্যক্ষ প্রদীপ পাল, জেলা খেলাঘরের সম্পাদকম-লীর সদস্য হায়দার আলী প্রমুখ।
পৌর ছাত্রলীগ :
মহান বিজয় দিবস উপলক্ষ্যে পুষ্পস্তবক অর্পণ করেছে সুনামগঞ্জ পৌর ছাত্রলীগ। রোববার সকালে শোভাযাত্রার মাধ্যমে নেতৃবৃন্দরা শহীদদের স্মরণে সুনামগঞ্জ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে এ পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র নাদের বখত, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি শফিকুল ইসলাম, সেচ্ছাসেবক লীগের দফতর সম্পাদক লিটন সরকার, জেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক আরিফ উল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক মাসকাওয়ত জামান ইন্তি, পৌর ছালীগের সভাপতি ইকবাল মাহমুদ শাহরিয়ার, সাধারণ সম্পাদক স্বাক্ষর রায়, সহ-সভাপতি এমদাদুল হক মিলন, জগলুল হোসেন তুহিন, তন্ময় তালুকদার, হাসান আরিফ, যুগ্ম সাধারণ সম্পাদক রুহিন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সুদীপ কান্তি দাশ, গ্রন্থ ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আবুল আসাদ মিলন, তথ্য ও গভেষনা বিষয়ক সম্পাদক অলক কান্তি দাশ, সমাজসেবা বিষয়ক সম্পাদক মিল্টন দাশ, পৌর ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান, মোহাম্মদ তালহা অভিজিৎ প্রমুখ।

ছাত্র ইউনিয়ন :
মহান বিজয় দিবস উপলক্ষ্যে সুনামগঞ্জ মুক্তিযোদ্ধ স্মৃতি ফলক পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সুনামগঞ্জ জেলা সংসদ৷ রোববার সকালে শোভাযাত্রা বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি মো. রইসুজ্জামান, জেলা সংসদের সাংগঠনিক সম্পাদক শেখ ফয়সাল আহমদ, সহ-সভাপতি নুরজাহান ছাদেক নূরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আসাদ মনি, শিক্ষা ও গবেষণা সম্পাদক পাপ্পু সরকার, ক্রীড়া সম্পাদক সামছুল ইসলাম, কোষাধ্যক্ষ বিমান দাস রাজিব, সুনামগঞ্জ সরকারি কলেজ সংসদের সভাপতি মনির হোসেন দূর্জয়, সাধারন সম্পাদক নিমাই সরকার, সাংগঠনিক সম্পাদক আল-আমিন, সহ-সভাপতি গৌতম দাস, শিক্ষা ও গবেষণা সম্পাদক সানন্দ বর্মন, কোষাধ্যক্ষ কৃষ্ণপদ দাস, সাংস্কৃতিক স¤পাদক সাফিয়া বেগম, তাহিরপুর সরকারি উচ্চ বিদ্যালয় সংসদের আহ্বায়ক রাব্বি, ছাত্রনেতা সাইফুর রহমান, আব্দুর রহিম,পলাশ বর্মন, সুব্রত বর্মন, আব্দুল হক, শামীম, মিলন বর্মন প্রমুখ।
ছাতক ::
ছাতকে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ দিনটি বিশেষ আয়োজনের মধ্যদিয়ে পালন করে। দিবসের প্রথম প্রহরে ছাতক কেন্দ্রিয় শহীদ মিনারে ও ভোরে শিখা সতেরো স্মৃতিসৌধে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ পুস্পস্তবক অর্পন করা হয়। দিবসের প্রথম প্রহরে ছাতক কেন্দ্রিয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করেন, পৌর সচিব মোহাম্মদ সামছুদ্দিনের নেতৃত্বে ছাতক পৌরসভা, আওয়ামীলীগ নেতা কল্যানব্রত দাসের নেতৃত্বে আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান, জেলা বিএনপি নেতা গোলাম আম্বিয়া মাজকুর পাভেলের নেতৃত্বে বিএনপি, যুবদল, ছাত্রদল, প্রেসক্লাব সভাপতি সৈয়দ-অর রশীদের নেতৃত্বে ছাতক প্রেসক্লাবসহ রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ।
সতেরো শিখা স্মৃতিসৌধে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবেদা আফসারীর নেতৃত্বে উপজেলা প্রশাসন ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড পুষ্পস্তবক অর্পন করা হয়। সকালে মহসিন ফিল্ডে জাতীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতীক পায়রা অবমুক্ত করে উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌদুরী বকুল। পরে কুচকাওয়াজ, ডিসপে¬ ও যেমন খুশি তেমন সাজো প্রদর্শন, পুরষ্কার বিতরণী ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়।
দক্ষিণ সুনামগঞ্জ :
মহান বিজয় দিবস উপলক্ষ্যে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, শিক্ষা প্রতিষ্ঠানসহ আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠণ ও বিভিন্ন রাজনৈতিক , সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচির আয়োজন করে। রোববার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের কর্মসূচীর সুচনা করা হয়। পরে সকালে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. সফি উল্লাহ শান্তিগঞ্জ বাজারস্থ উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে উপজেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে দক্ষিণ সুনামগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. ইখতিয়ার উদ্দিন চৌধরী পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর পর্যায়ক্রমে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের পক্ষে থেকে হাজী আবুল কালাম, উপজেলা মুক্তিযোদ্ধা কামান্ড সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাব পুষ্পস্তবক অর্পণ করা হয়। এর আগে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও ডিসপ্লের আয়োজন করা হয়। সেখানে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশ, ফায়ার সার্ভিস ফোর্স, আনসার বিডিভি সহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা শারীরিক কসরত প্রদর্শন করে। এছাড়া মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. সফি উল্লাহের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো. জসিম উদ্দিন, থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী,উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. সাহাদাত হোসেন ভূষ্ণা, উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার মো. আব্দুল বারিক, উপজেলা মাধ্যমিক(শিক্ষা)পরিদর্শক মো. নুরে আলম সিদ্দিকী, উপজেলা খাদ্য অফিসার রোমানা আফরোজ, উপজেলা সমাজ সেবা অফিসার লিমা, উপজেলা সবমায় অফিসার মো. মাসুদ আহমদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. রুবিনা বেগম,পশ্চিম বীরগাঁও ইউপি চেয়ারম্যান মো. সফিকুল ইসলাম, জয়কলস ইউপি চেয়ারম্যান মো. মাসুদ মিয়া, দরগাপাশা ইউপি চেয়ারম্যান মো.মনির উদ্দিন, পূর্ব পাগলা ইউপি চেয়ারম্যান মো.আক্তার হোসেন, উপজেলা আব্দুল মজিদ কলেজের অধ্যক্ষ মো. রবিউল ইসলাম,প্রভাষক মো. নুর হোসেন, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাব সভাপতি কাজী জমিরুল ইসলাম মমতাজ, সাধারণ সম্পাদক মো. নুরুল হক, সাংগঠনিক সম্পাদক হোসাইন আহমদ, অর্থ সম্পাদক মো. সোহেল তালুকদার, প্রচার সম্পাদক সফিকুল ইসলাম প্রমুখ। বিকালে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
অন্যদিকে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আলহাজ্ব এমএ মান্নানের পক্ষ থেকে সকালে শান্তিগঞ্জ বাজারস্থ উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় পরে একে একে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, তথ্য ও প্রযুক্তিলীগ, কৃষকলীগসহ অন্যান্য সংগঠনের পক্ষ থেকে শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন।
শাল্লা :
শাল্লায় বর্ণাঢ্য আয়োজনে পালন করা হয়েছে মহান বিজয় দিবস। মহান বিজয় দিবস উপলক্ষ্যে উপজেলা প্রশাসন, সামাজিক সংগঠন, প্রেসক্লাব ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পৃথক পৃথকভাবে নানা কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি পালন করা হয়েছে। রোববার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে শহীদ মিনারে শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণ ও শাল্লা থানায় ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সুচনা করা হয়। পরে শহীদ মিনার প্রাঙ্গণে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে উপজেলা আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, মহিলালীগ, মুক্তিযোদ্ধালীগ, শাল্লা প্রেসক্লাব, উদীচী শিল্পীগোষ্ঠী, খেলাঘর, মহিলা পরিষদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, তৃণমূল প্রতিবন্ধি পুনর্বাসন সংস্থা, উপজেলা বিএনপি, সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, কর্মচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/শিক্ষার্থীসহ সমাজের নানা শ্রেণি পেশার মানুষ। পুষ্পস্তবক অর্পণকালে শহীদদের স্মরণে ১মিনিট নীরবতা পালন করে বিভিন্ন সংগঠন। এরপূর্বে মহান বিজয় দিবস উপলক্ষ্যে বিভিন্ন সংগঠন থেকে পৃথক পৃথক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করা হয়।
সকালে শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত পরিবেশন, সালাম গ্রহণ, মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার/ভিডিপি, স্কাউট, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কুচকাওয়াজ, শরীরচর্চা প্রদর্শনী ও শিশু কিশোরদের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে তখন বিপুল সংখ্যাক মানুষ বিজয় দিবসের-এ প্রদর্শনীতে অংশগ্রহণ করেন। পরে দুপুরে উপজেলা পরিষদের মিলনায়তনের নতুন ভবনে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভার আয়োজন করে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আল-মুক্তাদির হোসেনের সভাপতিত্বে ও সহকারি শিক্ষা কর্মকর্তা দ্বীন মোহাম্মদের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা আ.লীগের সহ-সভাপতি অ্যাড. অবনী মোহন দাস, মুক্তিযোদ্ধালীগের আহ্বায়ক সুবল চন্দ্র দাস, মুক্তিযোদ্ধা রাধাকান্ত দাস, অনিল চন্দ্র দাস, শাল্লা সরকারি ডিগ্রি কলেজের অধ্যাপক তরুণ কান্তি দাস, মৎস্য কর্মকর্তা মামুনুর রহমান, শাল্লা থানার অফিসার ইনচার্জ আশরাফুল ইসলাম, উপজেলা আ.লীগের সহ-সভাপতি আ. ছত্তার মিয়া, বাহাড়া ইউপি চেয়ারম্যান বিধান চন্দ্র চৌধুরী, সাংবাদিক পিসি দাস পীযুষ, জয়ন্ত সেন, মুক্তিযোদ্ধা সন্তান হাবিবুর রহমান, ইয়াহিয়া ও রথীন্দ্র চন্দ্র সরকার। সভার শুরুতেই পবিত্র কোরআন তেলওয়াত ও গীতা পাঠ করা হয়। পরে মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ করেন নির্বাহী কর্মকর্তা মো. আল-মুক্তাদির হোসেন। অতঃপর শিশুদের মাঝে পুরস্কার বিতরণ ও এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
জগন্নাথপুর :
জগন্নাথপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। রোববার দিবসের প্রথম প্রহরে স্থানীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়। এছাড়া জগন্নাথপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপী আলোচনা সভা, ক্রীড়া প্রতিযোগিতাসহ বিভিন্ন অনুষ্ঠান পালন করা হয়। এতে জগন্নাথপুর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান, জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম, জগন্নাথপুর থানার ওসি মোহাম্মদ হারুনুর রশীদ চৌধুরী ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা আক্তারসহ প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা অংশ গ্রহন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com