1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে ভোট দিবেন তরুণরা

  • আপডেট সময় শুক্রবার, ১৪ ডিসেম্বর, ২০১৮

মোসাইদ রাহাত ::
আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন। যার সকল প্রস্তুতিই এখন শেষ পর্যায়ে এখন শুধু অপেক্ষা ভোটের। প্রতীক বরাদ্দ পর থেকেই মাঠে নেমে পড়েছেন প্রার্থীরা। দশম জাতীয় সংসদ নির্বাচনের ভোটারের সংখ্যা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বেশি হওয়ায় প্রার্থীদের চোখ এখন তরুণ ভোটারের দিকে। সুনামগঞ্জে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নতুন ভোটার সংখ্যা ১ লক্ষ ৪৪ হাজার ৫শত ৩৮ জন হওয়ায় তার মধ্যে তরুণ ভোটারই বেশি। তাই নতুন ভোটারের কাছে গিয়ে ভোট চাইছেন প্রার্থীরা। কিন্তু উন্নয়নমুখী সরকারের প্রার্থীকেই ভোট দিবেন বলে নিজেদের মতামত ব্যক্ত করেছেন নতুন তরুণ ভোটারা।
নতুন ভোটার জয় তালুকদার বলেন, বর্তমান সরকার যেরকমভাবে শিক্ষাক্ষেত্রে উন্নয়ন করছে তা আসলেই প্রসংশনীয়। তাছাড়া সুনামগঞ্জের বিভিন্ন বিদ্যালয় ও কলেজ জাতীয়করণ হয়েছে। শুনেছি সুনামগঞ্জে নাকি মেডিকেল কলেজ হবে। তাই আমি উন্নয়নমূর্খী সরকারের প্রার্থীকেই ভোট দিবো।
তারমতোই নতুন ভোটর দেবব্রত দাস বলেন, এখানের অধিকাংশ তরুণ বা যুব সমাজ বেকার। এর কারণে অনেকেই খারাপ কাজে লিপ্ত হচ্ছে। তাই তরুণবান্ধব প্রার্থীকে ভোট দিবো। যে মানুষটা আমাদের নিয়ে ভাববে আমাদের অধিকার নিয়ে সংসদে কথা বলবে।
মহিলা পরিষদের কর্মী তৃনা দে বলেন, সমঅধিকার প্রতিষ্ঠায় সোচ্ছার ও মুক্তিযোদ্ধের চেতনায় বিশ্বাসী, অসম্প্রদায়িক, গণতান্ত্রিক, নারীদের প্রতি শ্রদ্ধাশীল এমন প্রার্থীকেই ভোট দিবো।
কলেজ ছাত্রী ফাহমিদা হাফিজ বলেন, সুনামগঞ্জ কৃষি ও মৎস্য প্রবন এলাকা। এখানে রবি শষ্য ও হাওরের মাছ তাদের শেষ ভরসা তাই এমন প্রার্থীকেই ভোট দিবো যে কৃষক ও জেলেদের নিয়ে ভাবে। তাদের পাশে দাড়ায়।
তরুণ ভোটার সোহাগ মিয়া বলেন, আমি কৃষকের সন্তান। আমার বাবা অনেক কষ্ট করে মাঠে কাজ করে ধান ফলায়। কিন্তু হাওর এলাকা হওয়ায় প্রতিবছর ভয় হয় হাওরের বাঁধের কাজ যেনো ঠিকমতো হয়। গেল ২০১৭তে দেখেছি বাঁধে দুর্নীতির কারণে ফসলহানী হয়েছে। তাই দুর্নীতিমুক্ত সৎ ও যোগ্য প্রার্থীকেই ভোট দিবো।
সুনামগঞ্জের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম তুলে ধরে তরুণ ভোটার সাক্ষর রায় বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর সুনামগঞ্জের অনেকগুলো উপজেলা সরাসরি যাতায়াত করা যায়। যার একটি উদাহরন আব্দুর জহুর সেতু। তাছাড়া জেলায় বিভিন্ন ব্রিজ হয়েছে। সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক সড়ক প্রসস্থ করা হচ্ছে। ঢাকার সাথে আমাদের সরাসরি যাতায়াতের জন্য রানীগঞ্জ সেতু হচ্ছে। সেগুলো আসলেই অনেক প্রশংসনীয় কাজ। তাই আমার মতে আমার প্রথম ভোটটা উন্নয়নমুখী প্রার্থীকেই দিবো।
উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেন ৫২ প্রার্থী তাদের মধ্যে যাচাই বাচাই ও মনোনয়ন প্রত্যাহার ও বাতিলের পর সুনামগঞ্জের ৫ টি আসনে মোট ৩২ জন প্রার্থী ভোটযুদ্ধে রয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com