1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৪০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

অগ্নি নির্বাপণ উদ্ধার বিষয়ক মহড়া

  • আপডেট সময় শুক্রবার, ১৪ ডিসেম্বর, ২০১৮

স্টাফ রিপোর্টার ::
শহরে অগ্নি নির্বাপণ উদ্ধার বিষয়ক মহড়া করেছে সুনামগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স। বৃহস্পতিবার রাতে শহরের মল্লিকপুর এলাকায় সওদাগর ম্যানশনের সামনে এই মহড়া অনুষ্ঠিত হয়। এই মহড়ার মধ্য দিয়ে বাসাবাড়িতে উৎপন্ন আগুন নির্বাপণ প্রক্রিয়া ও উদ্ধার কার্যক্রম সম্পর্কে ধারণা প্রদান করা হয়। সুনামগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর উপ সহকারি পরিচালক জাবেদ হোসেন মোহাম্মদ তারেকের নেতৃত্বে মহড়ায় প্রায় ১৮ জন সদস্য অংশগ্রহণ করেন। এসময় মহড়ার সঞ্চালনা করেন সুনামগঞ্জ স্টেশন অফিসার সোলায়মান আহমদ। মহাড়ায় ফায়ার সার্ভিসের ৩টি গাড়ী ব্যবহার করা হয়।
অনুষ্ঠিত মহড়া সম্পর্কে স্থানীয় বাসিন্দা মো. সায়েদ মিয়া, সাহেব আলী, স্বজল দেব, কাজী কাওসার বলেন, প্রতিনিয়ত বাসা বাড়ীতে গ্যাস সিলেন্ডার থেকে দুর্ঘটনার খবর পাওয়া যায়। যার জন্যে আমরাও সংকিত থাকি। ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপণ ও উদ্ধার প্রক্রিয়া সম্পর্কে জানতে পেরেছি। যা আমাদের জন্য অতিব জরুরী। পাড়ামহল্লায় এসব মহড়া আয়োজনের জন্য ফায়ার সার্ভিস কর্তৃপক্ষের দৃস্টি আকর্ষণ করেন।
এ সময় সুনামগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর উপ-সহকারি পরিচালক জাবেদ হোসেন মোহাম্মদ তারেক বলেন, অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতি শূন্যের কোটায় নিয়ে আসা ও অগ্নি নির্বাপণে জনসচেতনতা বৃদ্ধি করতে ফায়ার সার্ভিস নিয়মিত মহড়া আয়োজন করে থাকে। অগ্নিকান্ডের সাথে সাথে হ্যাল্প লাইনে যোগাযোগ করার আহ্বান জানান তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com