1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

অতিথি পাখি শিকারের দায়ে চার শিকারীকে দণ্ড

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর, ২০১৮

তাহিরপুর প্রতিনিধি ::
রামসার প্রকল্পভুক্ত তাহিরপুরের সংরক্ষিত জলাভূমি টাঙ্গুয়ার হাওরে বিভিন্ন প্রজাতির ১৮টি পরিযায়ী পাখি সহ আটক চার পাখি শিকারিকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।
বুধবার দুপুরে টাঙ্গুয়ার হাওরের উলান বিল থেকে টুকরি ভর্তি পাখিসহ চার ব্যবসায়ীকে টাঙ্গুয়ার হাওরের নিরাপত্তার দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে অভিযান চালিয়ে ৪পাখি শিকারীকে আটক করে পুলিশ।
আটককৃতরা হল, উপজেলার শ্রীপুর (উওর) ইউনিয়নের টাঙ্গুয়ার হাওর তীরবর্তী লামাগাঁও গ্রামের বাছির মিয়ার ছেলে আজিম উদ্দিন, একই গ্রামের শুকুর আলীর ছেলে শফিক মিয়া, নুরুল হকের ছেলে ইয়াসিন মিয়া ও খাইরুল আমিনের ছেলে সেনারুল মিয়া।
জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ বলেন, দেশের দ্বিতীয় বৃহৎ সংরক্ষিত জলাভুমি টাঙ্গুয়ার হাওরের উলান বিল নামক একটি জলমহালে বুধবার সকালে ফাঁদ পেতে পাখি শিকারকালে ওই চার পাখি শিকারিকে ১৮টি পরিযায়ী পাখি সহ-নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান চালিয়ে পুলিশ আটক করে।
পরবর্তীতে টাঙ্গুয়ার হাওরের নিরাপত্তার দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ আল আমিন সরকার তাৎক্ষণিকভাবে হাওরেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রত্যেক পাখি শিকারীকে ছয় মাস করে কারাদণ্ড প্রদান করেন। পরে তাদেরকে জেল হাজতে পাঠানো হয় এবং উদ্ধারকৃত পরিযায়ী পাখিগুলোকে উপজেলা সদরে উপজেলা পরিষদের পুকুরে অবমুক্ত করে দেয়া হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com