,

Notice :

সুনামগঞ্জ-৩ : কার ভাগ্যে আছে ২০ দলীয় জোটের মনোনয়ন

স্টাফ রিপোর্টার::
আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত সুনামগঞ্জ-৩ আসনে এখনো প্রার্থী ঘোষণা করতে পারেনি বিএনপির নেতৃত্বাধীয় জাতীয় ঐক্যফ্রন্ট। এই আসনে ঐক্যফ্রন্ট না বিএনপি প্রার্থী মনোনয়ন পাচ্ছেন তা নিয়ে দিনভর আলোচনা ছিল। তবে এই আসনে বিএনপির একাধিক মনোনয়ন প্রত্যাশী বিভিন্ন সময়ে এই আসনটি ২০ দলীয় জোটের শরিক দলের বদলে বিএনপি নেতাদের মধ্য থেকে যে কোন একজনকে মনোনয়ন দেওয়ার দাবি জানিয়ে আসছেন। উল্লেখ্য এসব জটিলতার কারণেই এই আসনে এখনো বিএনপি প্রার্থী ঘোষণা করেনি।
২০ দলীয় জোটের নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা সাফ জানিয়ে দিয়েছেন জমিয়তে উলামায়ে ইসলামের নেতা মাওলানা শাহীনুর পাশা চৌধুরীর বদলে দলের যে কোন একজনকে প্রার্থী দিতে। লন্ডনে অবস্থানরত বিএনপি সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কাছেও তারা এই দাবি জানিয়েছেন। এদিকে সম্প্রতি কেন্দ্রীয় যুবলীগ নেতা নজরুল ইসলাম ড. কামাল হোসেনের গণফোরামে যোগ দিয়ে ঐক্যফ্রন্টের প্রার্থী হচ্ছেন এমন আলোচনা চলছে। তবে বিএনপির স্থানীয় নেতাকর্মীরা জানিয়েছেন এই আসনে শেষ পর্যন্ত প্রার্থী হচ্ছেন মাওলানা শাহীনুর পাশা চৌধুরী। তবে তৃণমূল বিএনপি নেতাকর্মীরা জানিয়েছেন যুক্তরাজ্য প্রবাসী নেতা ও তারেক রহমানের ঘনিষ্টজন হিসেবে পরিচিত এম. কয়ছর আহমদও শক্তিশালী প্রার্থী হিসেবে আছেন। তাছাড়া আরো অর্ধ ডজন নেতা এই আসনে বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারাও তদবির করছেন মনোনয়নের জন্য।
জানা গেছে এই আসনে মাওলানা শাহীনুর পাশাকে প্রার্থী দেওয়া হলে বিদ্রোহী প্রার্থী হবেন অবসরপ্রাপ্ত ক. আলী আহমদ। তিনি ইতোমধ্যে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন বলে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন। তাছাড়া বিএনপি নেতা ও যুক্তরাজ্য বিএনপির সহসভাপতি এম খলকুও প্রার্থী হতে পারেন। যার ফলে বেকায়দায় পড়তে পারেন শাহীনুর পাশা চৌধুরী।
জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এটিএম হেলাল বলেন, আমরা এই আসনে দলীয় প্রার্থী চাই। কারণ বিএনপি এখন এই আসনে অনেক শক্তিশালী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী