1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি ছাতকের মোহাম্মদ ইমান আলী

  • আপডেট সময় রবিবার, ২৫ নভেম্বর, ২০১৮

সুনামকণ্ঠ ডেস্ক ::
ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হলেন সুনামগঞ্জের ছাতক উপজেলার মোহাম্মদ ইমান আলী। শনিবার থেকে প্রধান বিচারপতির দায়িত্ব পালন গ্রহন করেন। তিনি ছাতক উপজেলার ভাতগাঁও ইউনিয়নের আনুজানি গ্রামের সন্তান।
জানাযায়, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের অনুপস্থিতিতে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলী প্রধান বিচারপতির দায়িত্ব পালন করবেন। আগামী ২৭ নভেম্বর পর্যন্ত অথবা প্রধান বিচারপতির বিদেশ যাত্রার তারিখ থেকে পুনরায় সক্রিয় কার্যভার গ্রহণ না করা পর্যন্ত তিনি দায়িত্ব পালন করবেন।
শনিবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়। সুপ্রিম কোর্টের ¯েপশাল অফিসার ব্যারিস্টার মো. সাইফুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, ভারতের সংবিধান দিবসের অনুষ্ঠানে যোগ দিতে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন রোববার ভারতের উদ্দেশে রওনা হবেন। এরপর তিনি ভারতের দিল্লিতে আয়োজিত সংবিধান দিবসের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।
তিনি জানান, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ২৪ থেকে ২৭ নভেম্বর পর্যন্ত ভারতে অবস্থানকালে প্রধান বিচারপতি হিসেবে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলী দায়িত্ব পালন করবেন বলে আইন মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
আইন মন্ত্রণালয়ের ওই প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুযায়ী প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের অনুপস্থিতিতে ২৪ থেকে ২৭ নভেম্বর পর্যন্ত অথবা প্রধান বিচারপতির বিদেশ যাত্রার তারিখ থেকে পুনরায় সক্রিয় কার্যভার গ্রহণ না করা পর্যন্ত বাংলাদেশ সুপ্রিম কোর্ট, আপিল বিভাগের কর্মে প্রবীণতম বিচারক, বিচারপতি মোহাম্মদ ইমান আলী প্রধান বিচারপতির দায়িত্ব পালন করবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com