,

Notice :

ধ্বসে গেছে বীরগাঁও ইমদাদুল হক সড়কে নির্মিত ব্রিজের এ্যাপ্রোচ

শহীদনুর আহমেদ ::
ধ্বসে গেছে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্ব বীরগাঁও ইউনিয়ের বীরগাঁও ইমদাদুল হক উচ্চ বিদ্যালয় সড়কে নির্মিত ব্রিজের দুই পাশের এ্যাপ্রোচ। দুই পাশের এ্যাপ্রোচ মূল ব্রিজ থেকে বিচ্ছিন্ন হয়ে ঠাঁই দাঁড়িয়ে আছে খালের মধ্যে। স্থানীয় ইউনিয়ন পরিষদের উদ্যোগে এ্যাপ্রোচে মাটি ভরাট করে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করা হয়েছে। চলতি মৌসুমে ব্রিজটি মেরামতের দাবি জানিয়েছেন স্থানীয়রা।
জানা যায়, এই সংযোগ সড়ক দিয়ে যাতায়াত করেন বীরগাঁও, হাঁসকুঁড়ি, ধলমইনশা, বন্যাবাড়ীসহ কয়েক গ্রামে ১৫ হাজার মানুষ। এই সড়ক দিয়েই প্রতিনিয়ত যাতায়াত করেন ইমদালুক হক উচ্চ বিদ্যালয়, ইসলামিয়া দাখিল মাদ্রাসা,সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের সহস্রাধিক শিক্ষার্থী। সড়কে থাকা ব্রিজটির এ্যাপোচ ধসে যাওয়ায় ব্রিজের স্থায়িত্ব নিয়ে সংশয় প্রকাশ করেছেন স্থানীয়রা। শুষ্ক মৌসুমে ব্রিজটির দুই পাশের এ্যাপ্রোচ সংস্কার না করলে বর্ষা মৌসুমে ব্রিজটিই ধ্বসে যেতে পারে বলে জানিয়েছেন স্থানীয়রা।
স্থানীয় বাসিন্দা দোলন মিয়া বলেন, দীর্ঘদিন ধরে ব্রিজের দুই পাশের এ্যাপ্রোচ ধ্বসে গেছে। এতে প্রায় যোগাযোগ বিচ্ছন্ন ছিল। ইউনিয়ন পরিষদের উদ্যোগে মাটি ভরাট করে দেয়া হয়েছে। এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়াত করে থাকেন। তাই মানুষের যাতায়াতের কথা চিন্তা করে ব্রিজটি মেরামত করার দাবি জানান তারা।
পূর্ব বীরগাঁও ইউনিয়নের চেয়ারম্যান মো. নুর কালাম বলেন, ব্রিজটি দিয়ে কয়েক গ্রামের মানুষ যাতায়াত করেন। এ্যাপ্রোচ ধ্বসে যাওয়ায় যাতায়াতে ভোগান্তি পোহাতে হয় স্থানীয়দের। ইউনিয়ন পরিষদের বরাদ্দ দিয়ে এ্যাপোচে মাটি ভরাট করে যোগাযোগ স্বাভাবিক রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী