1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৪০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জামালগঞ্জে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন

  • আপডেট সময় শুক্রবার, ২৩ নভেম্বর, ২০১৮

জামালগঞ্জ প্রতিনিধি ::
জামালগঞ্জ উপজেলায় ‘প্রাতিষ্ঠানিক ডেলিভারী বৃদ্ধি করি, প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি নিশ্চিত করি’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে এডভোকেসী সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে পরিবার পরিকল্পনা অধিদপ্তর জামালগঞ্জের আয়োজনে এডভোকেসী সভায় সভাপতিত্ব করেন, অতিরিক্ত উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রিয়াংকা পাল চৌধুরী। উপজেলা সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা শান্তিময় ভট্টাচার্য্যরে সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম আল ইমরান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিকল্পনা পরিকল্পনা কর্মকর্তা ডা. মনিসর চৌধুরী, উপজেলা সাংবাদিক ফোরামের সভাপতি মো. ওয়ালী উল্লাহ সরকার, উপজেলা প্রেসক্লাব সভাপতি অঞ্জন পুরকায়স্থ প্রমুখ।
বক্তারা বলেন, সন্তান জন্মদানকালে মায়ের মৃত্যু কোন রাষ্ট্রের কাম্য নয়। তাই মাতৃ স্বাস্থ্যের উন্নয়ন ও মাতৃ মৃত্যুর হ্রাস বাংলাদেশ সরকারের অন্যতম অগ্রাধিকার। ২০২২ সালের মধ্যে মাতৃ মৃত্যুর হার ১০৫-এ কমিয়ে আনার লক্ষ্য নিয়ে ৪র্থ জনসংখ্যা ও পুষ্টি সেক্টর কর্মসূচি পালিত হচ্ছে। টেকসই উন্নয়ন অভিষ্ট (এসডিজি) হিসেবে ২০৩০ সালের মধ্যে মাতৃ মৃত্যুর হার ৭০-এ কমিয়ে আনতে হবে। এ উপলক্ষে ২৪ থেকে ২৯ নভেম্বর পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ কার্যক্রম প্রতিটি ইউনিয়ন ও স্বাস্থ্য কেন্দ্রে প্রচারণা চালিয়ে যেতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com