1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

মা ও শিশু স্বাস্থ্যের উন্নয়নে ‘পথের দিশারী’ নাটক মঞ্চস্থ

  • আপডেট সময় রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮

জামালগঞ্জ প্রতিনিধি ::
জামালগঞ্জ উপজেলার ফেনারবাঁক ইউনিয়নের লক্ষীপুর গ্রামে মা ও শিশু স্বাস্থ্যের উন্নয়নে ‘‘পথের দিশারী’’ নাটক মঞ্চস্থ করেছে তেলিয়া বাউল শিল্পী গোষ্ঠি । শিল্পী ননী গোপাল’র উপস্থাপনায় সুদর্শন ও গোপেন্দ্র দেবনাথের অভিনয়ে নাটকটির মঞ্চস্থের শুভ উদ্ভোধন করেন স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলাম রানা।
এসময় মাতৃমৃত্যু রোধ ও সচেতনতা তৈরী করতে বক্তব্য রাখেন জামালগঞ্জ প্রেসক্লাব সভাপতি অঞ্জন পুরকায়স্থ, কেয়ার বাংলাদেশ জিএসকে সি এইচ ডব্লিউ প্রকল্পের ম্যানেজার হুমায়ূন কবির।
এসময় বক্তারা বলেন, পিসিএসবি এর দক্ষ ধাত্রীদের দ্বারা গর্ভবতী মহিলাদের প্রসব সেবা সহ মাতৃমুত্যু ও শিশু মৃত্যু কমানোই এই নাটকের মূল উদ্দেশ্য। বিগত বছরে জামালগঞ্জে প্রসব কালীন সময়ে ১১ জন মায়ের মৃত্যু হয়েছে, চলতি বছরে প্রায় ১১ মাস চলে গেলেও প্রসব কালীন সময়ে ৩ জন মায়ের মৃত্যু হয়েছে । বর্তমানে কেয়ারের পিসিএসবি এর দক্ষ ধাত্রীদের দ্বারা গর্ভবতী মহিলাদের প্রসব সেবা মাধ্যমে মাতৃমুত্যু ও শিশু মৃত্যু কমে আসছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com