,

Notice :

ইসলামের শত্রু থেকে সতর্ক থাকতে হবে: মহাপরিচালক

স্টাফ রিপোর্টার ::
ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের মহাপরিচালক শামীম মোহাম্মদ আফজাল বলেছেন, মানুষ বানানোর কাজ করেন উলামায়ে কেরাম আর কোরআন হলো প্রকৃত জীবন বিধান এবং উন্নত জীবন ব্যবস্থা। মসজিদ হলো মুসলমানদের জন্য আর মন্দির হলো হিন্দুদের জন্য। জাতীয় সংগীত এবং ধর্মীয় সংগীত এক নয়। আলেম সমাজ দ্বীনের কাজ করবে কিন্তু কেন এখন আলেম সমাজের দূর্নাম হয় ? কাজেই ইসলামের শত্রু থেকে সবাইকে সতর্ক থাকতে হবে।
তিনি শনিবার বিকেলে মসজিদ ভিত্তিক শিশু ও গণ শিক্ষা কার্যক্রম প্রকল্পের প্রাক-প্রাথমিক, বয়স্ক সহজ কোরআন শিক্ষা ও দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসার শিক্ষকদের শিক্ষা কারিকুলাম ও পাঠ্য পুস্তক বিষয়ক দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মহাপরিচালক আরো বলেন, শরীয়তের লেবাস পরে মানুষের কল্যাণে কাজ করতে হবে। কুরআন সুন্নাহের আলোকে জীবন গড়তে হবে। ইসলাম নিয়ে যারা বিরোধ করে তাদের থেকে দূরে থাকতে হবে। ইসলামের শত্রু হলো ‘মুনাফেখ’। এদের থেকে দুরে থাকতে হবে। অতীতকে স্মরণ করে চলতে হবে। দেশের শান্তি শৃঙ্খলা রক্ষা সকল আলেম সম্প্রদায় একযোগে কাজ করবেন এ আশাবাদ ব্যক্ত করে তিনি সবাইকে ধন্যবাদ জানান।
উক্ত প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন ইসলামিক ফাউন্ডেশন ঢাকা প্রশাসন বিভাগের সহকারি পরিচালক মোস্তাফিজুর রহমান ও সমন্বয় বিভাগের উপ-পরিচালক মজিব উল্লাহ ফরহাদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন জেলা শাখার উপ-পরিচালক মো.আবু ছিদ্দিকুর রহমান। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মো.বরকতুল্লাহ খান, দ্বীনি সিনিয়র মডেল মাদরাসার অধ্যক্ষ আলহাজ মো. আলীনুর, মাদানিয়া মাদরাসার মুহতামিম আলহাজ মাওলানা আব্দুল বছির ও মাওলানা অ্যাডভোকেট মো. লুৎফুর রহমান।
ইসলামিক ফাউন্ডেশনের মাওলানা আশরাফ উদ্দিন, মাওলানা জয়নাল আবেদীন ও মাওলানা বেলাল আহমদের যৌথ পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন, ইসলামিক ফাউন্ডেশনের সহকারি উপ-পরিচালক মঞ্জুরুল আলম মজুমদার। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জুবায়ের আহমদ সুজন। উক্ত প্রশিক্ষণে জেলার ১১টি উপজেলা থেকে ইসলামিক ফাউন্ডেশনের আওতাধীন ৭ শতাধিক আলেম উলামা প্রশিক্ষন গ্রহন করেন। অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে ছিলেন ইসলামিক ফাউন্ডেশন জেলা শাখার ফিল্ড অফিসার মো. আব্দুল আলী বকুল। দিনব্যাপি এ প্রশিক্ষণের আয়োজন করে ইসলামিক ফাউন্ডেশন সুনামগঞ্জ জেলা শাখা। সবশেষে এক বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়। মুনাজাত পরিচালনা করেন অ্যাডভোকেট মাওলানা লুৎফুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী