,

Notice :

আয়কর মেলা সমাপ্ত : ৪ দিনে কর আদায় সাড়ে ১২ লক্ষ টাকা

স্টাফ রিপোর্টার ::
শহরের হাছন নগর এলাকার পিয়াঙ্গন কমিটিউনিটি সেন্টারের অনুষ্ঠিত ৪ দিনব্যাপী আয়কর মেলা সমাপ্ত হয়েছে। ৪ দিনে মেলায় কর আদায় হয়েছে ১২ লক্ষ ৫০ হাজার টাকা। গত বছরের চেয়ে ১ লক্ষ টাকা বেশি কর আদায় হয়েছে। মেলায় সেবা নিয়েছেন ২ হাজার ৫শত ৭১ জন গ্রাহক। যা গত বছর ২ হাজার ১শত ৮৭ জন ছিলো। নতুন ইটিআইএন নিয়েছেন ৪০ জন। যা গত বছরের চেয়ে ১৮ জন বেশি। ৪ দিনে রিটার্ন দাখিল করেছেন ৯৬০ জন। যা বিগত বছর ছিল ৬৩৫ জন।
কর অঞ্চল সুনামগঞ্জের আয়োজনে মেলায় সিলেট অঞ্চল ১৮,১৯,২০ সার্কেলের প্রায় ১৬টি স্টল অংশগ্রহণ করে। ৪ দিনের এই মেলায় গ্রাহকগণ ইটি আই এন রি-রেজিষ্টেশন, ব্যাংকের বুথের মাধ্যমে আয়কর পরিশোধ, রিটার্ন পুরনের সহায়তা, আয়কর দাখিল, অনলাইনে আয়কর রিটার্ন দাখিল, ইউজার আইডি ও পাসওয়ার্ডসহ আয়কর বিষয়ক সকল সেবা গ্রহণ করেন।
সার্কেল ১৮ এর সিলেট কর অঞ্চল জেলার সহকারি কর কমিশনার তন্ময় কান্তি সরকার বলেন, কর আদায় কারীদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা। একই ইভেন্টে গ্রাহকদের একাধিক সেবা প্রদান ও করদাতাদের মধ্যে কর ভীতি দূর করে কর প্রীতি জন্মানোর লক্ষ্যে আয়কর মেলার আয়োজন করা হয়। গত বছরের চেয়ে এবারের মেলায় কর আদায় বেশি হয়েছে। নতুর ইটিআইএন গ্রহণ ও রির্টান দাখিলও হয়েছে বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী