,

Notice :

সুনামগঞ্জের ৫ টি আসনে মনোনয়ন চান ২৩ আইনজীবী

মোসাইদ রাহাত ::
আসন্ন একাদশ জাতীয় সংসদ নিবাচনে সুনামগঞ্জের ৫টি আসনে শতাধিক নেতা মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দিয়েছেন । হাওর বেষ্টিত সুনামগঞ্জে এবার একাদশ জাতীয় নিবাচনে ৫টি আসনেই দলীয় মনোনয়ন প্রত্যাশী ২৩ জন আইনজীবী। ক্ষমতাসীন আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি, এলডিপিসহ বিভিন্ন রাজনৈতিক দল থেকে মনোনয়ন প্রত্যাশায় তারা দিন গুনছেন।
সুনামগঞ্জ-১ ((জামালগঞ্জ,তাহিরপুর, ধর্মপাশা ও মধ্যনগর) আসনে নৌকার হয়ে লড়তে চান সাবেক সাংসদ অ্যাডভোকেট সৈয়দ রফিকুল হক সুহেল, জেলা আওয়ামী লীগের যুগ্ম-স¤পাদক অ্যাডভোকেট হায়দার চৌধুরী লিটন, সিলেট জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রণজিত সরকার, কেন্দ্রীয় কৃষকলীগের মানব সম্পদ বিষয়ক স¤পাদক অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট আক্তারুজ্জামান সেলিম, আওয়ামী আইনজীবী পরিষদ নেতা ব্যারিস্টার কাউসার তালুকদার। এই আসনে বিএনপি থেকে দলীয় মনোনয়ন চান যুক্তরাজ্য বিএনপির আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক ব্যারিষ্টার হামিদুল হক আফিন্দী লিটন।
অন্যদিকে, সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে নৌকার মনোনয়ন চান জেলা আ.লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট অবণী মোহন দাস, সিলেট মহানগর আওয়ামী লীগের দফতর সম্পাদক, অ্যাডভোকেট শামসুল ইসলাম, যুবলীগের কেন্দ্রীয় সদস্য ব্যারিস্টার অনুকুল তালুকদার ডাল্টন। ধানের শীষ নিয়ে লড়তে চান যুক্তরাজ্য বিএনপি নেতা অ্যাডভোকেট তাহির রায়হান চৌধুরী পাবেল।
সুনামগঞ্জ-৩ ( দক্ষিণ সুনামগঞ্জ – জগন্নাথপুর) আসনে ২০ দলীয় জোটের টিকিট চান সাবেক সংসদ সদস্য জমিয়ত নেতা অ্যাডভোকেট মাওলানা শাহিনুর চৌধুরী পাশ, যুক্তরাজ্য বিএনপি নেতা ব্যারিস্টার আনোয়ার হোসেন। আসনটিতে নৌকার মনোনয়ন চান জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের আহ্বায়ক অ্যাডভোকেট ইসলাম আলী। এলডিপি থেকে মনোনয়নপত্র কিনেছেন অ্যাড. এম আর খালেদ তুষার।
সুনামগঞ্জ-৪ ( সুনামগঞ্জ সদর – বিশ্বম্ভরপুর) আসনে বর্তমান সাংসদ অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ জাতীয় পার্টি থেকে এবারও মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আ.লীগ থেকে জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, তার তার বড় ভাই জেলা আওয়ামী লীগের সহ- সভাপতি অ্যাডভোকেট ড. খায়রুল কবির রুমেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সদস্য অ্যাড. কামাল উদ্দিন মনোনয়ন চান।
সুনামগঞ্জ-৫ (দোয়ারাবাজার – ছাতক) আসনে দলীয় মনোনয়ন প্রত্যাশা করছেন জাতীয় পার্টির হয়ে সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট আবদুল মজিদ মাস্টার এবং তার ছেলে কেন্দ্রীয় ছাত্র সমাজ নেতা অ্যাডভোকেট নাজমুল হুদা হিমেল। ধানের শীষের মনোনয়ন চান প্রবাসী বিএনপি নেতা ব্যারিস্টার ইয়াহইয়া, এবং আওয়ামী লীগের মনোনয়ন চান যুক্তরাজ্য বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য অ্যাড. মতিউর রহমান নানু।
এব্যাপারে সুনামগঞ্জ-২ আসনের মনোনয়ন সিলেট মহানগর আওয়ামী লীগের দফতর সম্পাদক অ্যাড. শামছুল ইসলাম বলেন, এই আসনে বর্ষীয়ান নেতা সুরঞ্জিত সেন গুপ্তের। তার প্রতি সম্মান রেখে আমি কখনো নির্বাচন করতে চাই নি। কিন্তু এখন আমি নির্বাচন করতে আগ্রহী। দিরাই শাল্লা হলো জেলা সবচেয়ে অবহেলিত এলাকা। আমি আশাবাদী দল আমাকে মনোনয়ন দিলে আমি দিরাই শাল্লা মানুষকে সাথে নিয়ে এলাকার উন্নয়ন করতে পারবো।
সুনামগঞ্জ-৩ আসনের দলীয় মনোনয়ন প্রত্যাশী যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ বলেন, দেশের জনগণ এখন পরিবর্তন চান। জনগনের মনের ভাষা বুঝে তাদের জীবনমান উন্নয়নের স্বার্থে আমি প্রার্থী হয়েছি। দল আমাকে মনোয়ন দিলে এ আসন দেশনেত্রী খালেদা জিয়াকে উপহার দিতে পারব।
উল্লেখ্য, ইসি ঘোষিত পুনঃতফসিল অনুযায়ী, আগামী ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলে শেষ সময় ২৮ নভেম্বর। বাছাই ২ ডিসেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহার ৯ ডিসেম্বর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী