1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সিলেট বিভাগে সুনামগঞ্জ -১ আসনে বেশি মনোনয়ন ফরম বিক্রি

  • আপডেট সময় বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮

স্টাফ রিপোর্টার ::
সিলেট বিভাগে আওয়ামী লীগের সবচেয়ে বেশি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে সুনামগঞ্জ -১ (ধর্মপাশা-তাহিরপুর-জামালগঞ্জ) আসনে। এই আসনে মনোনয়নপত্র বিক্রির সংখ্যা ১৫। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিতরণ শুরু হয় গত শুক্রবার থেকে। দেশের আট বিভাগে একযোগে ক্ষমতাসীন দলটির মনোনয়ন ফরম বিক্রি করে। সোমবার আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেয়ার শেষ দিন ছিল।
আওয়ামী লীগের নির্বাচন সংশ্লিষ্টরা জানান, সিলেট বিভাগের সুনামগঞ্জ-১ আসনে মনোনয়নপত্র বিক্রি হয়েছে ১৫টি। মনোনয়ন ফরম ক্রয়কারী নেতারা হলেন, বর্তমান সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, সাবেক সাংসদ সৈয়দ রফিকুল হক সোহেল, জেলা আ.লীগের যুগ্ম স¤পাদক হায়দার চৌধুরী লিটন, সাংগঠনিক স¤পাদক জুনেদ আহমদ, বঙ্গবন্ধু পরিষদের আহবায়ক মোহাম্মদ রফিকুল ইসলাম তালুকদার, বিনয়ভূষণ তালুকদার ভানু, সিলেট জেলা আ.লীগের যুব ও ক্রীড়া বিষয়ক স¤পাদক অ্যাডভোকেট রনজিত সরকার, জেলা আ.লীগের সহ সভাপতি রেজাউল করিম শামীম, কেন্দ্রীয়
কৃষক লীগ নেত্রী অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার, আ.লীগ নেতা রফিকুল হাসান চৌধুরী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট আক্তারুজ্জামান সেলিম, প্রবাসী আ.লীগ নেতা শক্তিপদ রায়, জেলা যুবলীগের আহবায়ক খায়রুল হুদা চপল, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক খন্দকার মঞ্জুর আহমদ, আওয়ামী আইনজীবী পরিষদ নেতা ব্যারিস্টার মো. কাওছার।
সুনামগঞ্জ-২ আসনেও উল্লেযোগ্য সংখ্যাক প্রার্থী ক্ষমতাসীন দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এই আসনটিতে ১১জন প্রার্থী নির্বাচন করার জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দেন। তারা হলেন, বর্তমান সাংসদ জয়া সেন গুপ্তা, জেলা আ.লীগের সভাপতি মতিউর রহমান, সিলেট এমসি কলেজের সাবেক ভিপি ইকবাল হুসাইন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট অবনী মোহন দাস, সিলেট মহানগর আওয়ামী লীগের দপ্তর স¤পাদক অ্যাডভোকেট সামছুল ইসলাম, সাংবাদিক দীপক চৌধুরী, আওয়ামী লীগ নেতা সায়েদ আলী মাহবুব হোসেন, কেন্দ্রীয় যুবলীগের সদস্য ব্যারিষ্টার অনুকুল তালুকদার ডাল্টন, আওয়ামী লীগ নেতা ওসমান খাদেম চৌধুরী ফার্সী, ইয়ামিন আজমান চৌধুরী ও যুক্তরাজ্য শ্রমিকলীগ কার্যকরি কমিটির সভাপতি অ্যাডভোকেট সামছুল হক চৌধুরী।
সুনামগঞ্জে দুই জন প্রার্থী দুটি আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তারা হলেন, জেলা আ.লীগের সভাপতি মতিউর রহমান ও জেলা আ.লীগের সাংগঠনিক স¤পাদক জুনেদ আহমদ। মতিউর রহমান সুনামগঞ্জ-২, সুনামগঞ্জ-৪, জুনেদ আহমদ সুনামগঞ্জ-১ ও সুনামগঞ্জ-৪ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দেন।
প্রসঙ্গত, গত ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। পরবর্তীতে বিভিন্ন দলের দাবির পরিপ্রেক্ষিতে সোমবার সন্ধ্যায় পুনঃনির্ধারিত তফসিল প্রজ্ঞাপন আকারে জারি করে নির্বাচন কমিশন (ইসি)।
পুনঃতফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর এবং ভোটের দিন ৩০ ডিসেম্বর।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com