মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ১১:১০ অপরাহ্ন

Notice :

প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে ছাতক উপজেলা সহকারী শিক্ষাকর্মকর্তার নানা উদ্যোগ

ছাতক প্রতিনিধি ::
ছাতক উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মাছুম মিয়া প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে মাঠ পর্যায়ে প্রাথমিক বিদ্যালয়গুলোতে নানা উদ্যোগমূল কর্মসূচি বাস্তবায়ন করছেন। এ উদ্যোগের ফলে ছাতকের প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মান উন্নয়নে বিশেষ ভূমিকা রাখছে। তিনি এলাকায় শিক্ষাবান্ধব একজন কর্মকর্তা হিসেবে ইতিমধ্যে গ্রহনযোগ্যতা অর্জণ করেছেন।
জানাযায়, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাছুম মিয়া ২০১৭ সালের ১৭ ডিসেম্বর সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পদে যোগদান করেন। এর আগে তিনি নিজ উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে সুনামের সাথে শিক্ষকতা করেন। বর্তমানে তিনি ছাতক উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার পদে কর্মরত রয়েছেন। তিনি চাকুরিতে যোগদানের পর থেকে তার শিক্ষকতার অভিজ্ঞতা কাজে লাগিয়ে প্রাথমিক শিক্ষার মান সম্প্রসারণে নানা উদ্যোগ নেন। যা স্থানীয়ভাবে শিক্ষার মান উন্নয়নসহ সংশ্লিষ্ট বিদ্যালয় পরিচালনায় বিশেষ পরিবর্তন এনে দেয়।তিনি তার দক্ষতা দিয়ে বিদ্যালয়ের প্রাক প্রাথমিক শ্রেনীর শিশু শিক্ষার আনন্দের জন্য সজ্জিত করণে নানা কর্মসূচি বাস্তবায়ন করেন। প্রতিটি বিদ্যালয়ে শিশুদের স্কুল ইউনিফরম ব্যবহারে উদ্যোগী ভূমিকা নেন। প্রতিটি বিদ্যালয়ে শিশুদের মনোবিকাশে সাংস্কৃকিত দল গঠন করেন। বিজ্ঞান চর্চায় উৎসাহিত করতে বিজ্ঞান মেলার আয়োজনসহ শিশুর মেধা ও মননশীলতা বিকাশে নানা সৃজনশীল প্রদর্শনীর আয়োজন করে চলেছেন তিনি। তিনি বিদ্যালয়ে নানা প্রতিযোগিতামূলক কর্মসূচি আয়োজন করে শিশুদের মেধা বিকাশে বই ও পরিবেশ সচেতনতায় ফলজ বৃক্ষ উপহার চালু করেন।
ছাতক উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাশ বলেন, সহকারী শিক্ষা অফিসার এর কার্যক্রম সন্তোষজনক। তিনি একজন দায়িত্বশীল কর্মকর্তা হিসেবে তৃণমূলে শিক্ষার মান উন্নয়নে সচেষ্ট রয়েছেন। প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে তার উদ্যোগ মূলক কার্যক্রম প্রশংসনীয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী