,

Notice :

মধ্যনগরে এসএসসি পরীক্ষার্থীদের থেকে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ


আতিকুর রহমান ফারুকী ::

মধ্যনগর থানার ১০টি স্কুল ও ৩টি মাদরাসা সহ সবকটি মধ্যমিক বিদ্যালয়ে পড়–য়া পরীক্ষার্থীদের এসএসসি পরীক্ষার ফরম ফিলাপের নামে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ উঠেছে।
জানা যায়, প্রতিজন শিক্ষার্থীর কাছ থেকে মানবিক ও ব্যবসা শাখায় ১৯৫০ টাকা এবং বিজ্ঞান শাখায় ২০৫০ টাকা। কোন কোন বিদ্যালয়ে ২২০০, ২৩০০, ২৫০০ টাকা করে নেয়া হচ্ছে। সাথে কোচিং বাবত আরো ১০০০ থেকে ১২০০ টাকা পর্যন্ত আদায় করছে প্রতিষ্ঠানের সংশ্লিষ্টরা।
গত ৪ নভেম্বর থেকে মধ্যনগর ফরম ফিলাপের কাজ শুরু হলেও অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ এনে পরীক্ষার্থীরা ফরম ফিলাপে অংশ নিচ্ছে না বলে জানা গেছে। বৃহ¯পতিবার মধ্যনগর বিপি উচ্চ বিদ্যালয়ের অভিযোগের প্রেক্ষিতে বিদ্যালয়ের অধ্যক্ষ বিজন কুমার তালুকদারের সাথে এ প্রতিবেদকের কথা হলে তিনি জানান, আমার বিদ্যালয়ে বোর্ডের চিঠি অনুযায়ী প্রতিজন পরীক্ষার্থীর নিকট হইতে পত্র বাবদ ফি, ১০৮০ টাকা ব্যবহারিক পরীক্ষা ফি ৬০, একাডেমি ফি ৪০, সনদ ফি ১০০, স্কাউট গালর্স ১৫, জাতীয় শিক্ষা সপ্তাহ ৫, রেড ক্রিসেন্ট ফি ২০, বি এস সি ফি ৫, অনলাইন ফি ১০, উন্নয়ন ফি ১০, ক্রীড়া মুজুরী ১০, শারীরিক ক্যারিয়ার ৫৫ ও কেন্দ্র ফি ৩৫০ টাকা সর্বমোট ১৮০০ টাকা নেওয়া হচ্ছে। এছাড়াও বিজ্ঞানের ক্ষেত্রে ১৯০০ টাকা এবং মেধাবী অসহায় ছাত্র ছাত্রীদের সহায়তার জন্য আরো ৫০ টাকা ৫০টাকা নেওয়া হচ্ছে।
অভিযোগ রয়েছে লায়েছ ভুইয়া উচ্চ বিদ্যালয় ২২০০, মহেষ খলা উচ্চ বিদ্যালয় ২৫০০, বংশীকু-া মমিন উচ্চ বিদ্যালয় ২২০০ টাকা, মহেষখলা দাখিল মাদ্রাসা ২৫০০ টাকা করে আদায় করছেন প্রতিষ্ঠানের সংশ্লিষ্টরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী