,

Notice :

তফসিল ঘোষণা : আওয়ামী লীগ শিবিরে উচ্ছ্বাস, বিএনপিতে হতাশা

বিশেষ প্রতিনিধি::
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর আওয়ামী লীগ শিবিরে উচ্ছ্বাস লক্ষ্যণীয় হলেও হতাশ বিএনপি শিবির। সারাদেশের ন্যায় সুনামগঞ্জেও এই চিত্র লক্ষ্য করা গেছে। তফসিল ঘোষণার পরপরই জেলা শহরে আনন্দ মিছিল করেছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সুনামগঞ্জ সদর উপজেলা শাখা। বিভিন্ন উপজেলায়ও আনন্দ মিছিল হয়েছে। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার লোগো ব্যবহার করে নির্বাচনী তফসিলকে স্বাগত জানিয়ে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন নেতাকর্মীরা।
বৃহষ্পতিবার সন্ধ্যার পরই সারাদেশের উৎসুক রাজনীতি সচেতন মানুষের মতো সুনামগঞ্জ জেলার মানুষও উৎসুকও ছিলেন। টেলিভিশনের দিকে তাকিয়ে ছিলেন তারা। জাতির উদ্দেশ্যে প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা ভাষণ শুনেন ধৈর্য্য সহকারে। সেই ভাষণ শোনে কেউ হতাশ, কেউ আনন্দিত। এই আনন্দের উচ্ছ্বাস নানাভাবে প্রকাশ করেছেন আওয়ামী লীগসহ মহাজোটের সমর্থকরা। অন্যদিকে বিএনপি সমর্থকদের মধ্যে হতাশা লক্ষ্য করা গেছে। তবে একশ্রেণির ভোটার সংঘাত এড়িয়ে নির্বিঘেœ ভোটগ্রহণ অনুষ্ঠান সম্পন্নের দাবি জানিয়েছেন।
তফসিল ঘোষণার পরই সুনামগঞ্জ সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা জেলা শহরে আনন্দ মিছিল করেন। পৌর মার্কেট থেকে মিছিলটি শহর প্রদক্ষিণ করে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে এসে পথসভায় মিলিত হয়। মিছিলে অংশগ্রহণকারীরা ইসির এই ঘোষণাকে স্বাগত জানিয়ে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নৌকা প্রতীকেরও স্লোগান দেন। পরে পথসভায় আগামী ২৩ ডিসেম্বর নির্বিঘেœ জনগণের ভোটাধিকার প্রয়োগে দলীয় নেতাকর্মীরা সহযোগিতা করবে বলে জানান তারা। স্বেচ্ছাসেবক লীগ ছাড়াও বিভিন্ন উপজেলায় তফসিলকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করা হয়েছে। আনন্দ মিছিলে নৌকার পক্ষে স্লোগান দেন উজ্জীবিত নেতাকর্মীরা।
জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জুবের আহমদ অপু বলেন, সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষায় ইসির তফসিল ঘোষণা সঠিক সিদ্ধান্ত। আমরা তৃণমূল নেতাকর্মীরা শেখ হাসিনাকে বিজয়ী করতে মাঠে থাকব। জনগণ যাতে নির্বিঘেœ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেজন্য নির্বাচনের দিনও মাঠে থাকব। কাউকে জনগণের ভোটাধিকারে বাধা দিতে দেবনা। তিনি বলেন, ইসির তফসিল ঘোষণায় দেশের মানুষ খুশি। সবাই ভোটের জন্য প্রহর গুণছেন।
জেলা বিএনপির সহ-সভাপতি ফারুক আহমেদ বলেন, আমরা তফসিল ঘোষণা পিছানোর অনুরোধ করেছিলাম। আমাদের অনুরোধ মানা হয়নি। আমরা নির্বাচনে যেতেই সংলাপে গিয়েছি। এখন কেন্দ্রীয় নেতৃবৃন্দ যে সিদ্ধান্ত নিবেন আমরা তা মানতে প্রস্তুত আছি।
সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান, সুনামগঞ্জের মানুষ খুশি। একসময় সুনামগঞ্জ অবহেলিত ছিল। কিন্তু শেখ হাসিনার সরকার উন্নয়নে বদলে দিয়েছে সুনামগঞ্জকে। মেগা উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হচ্ছে সুনামগঞ্জে। আগামীতে বিজয়ী হয়ে আমরা আরো বড় বড় প্রকল্প বাস্তবায়ন করব। তিনি বলেন, জনগণ ভোট দিতে চায়। যারা তাদের অধিকারে বাধা দিবে জনগণই তাদের প্রতিরোধ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী