1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:০৪ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শিশুকেন্দ্রিক দুর্যোগের ঝুঁকি হ্রাস শীর্ষক সক্ষমতা বৃদ্ধি প্রশিক্ষণ

  • আপডেট সময় বুধবার, ৭ নভেম্বর, ২০১৮

স্টাফ রিপোর্টার ::
জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির শিশু কেন্দ্রিক দুর্যোগের ঝুঁকি হ্রাস শীর্ষক সক্ষমতা বৃদ্ধি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে লোকাল গভনেন্স ফর চিলড্রেন এর আয়োজনে ও ইউনিসেফের সহযোগিতায় অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. আব্দুল আহাদ। কর্মশালায় সূচনা বক্তব্য রাখেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক মো. এমরান হোসেন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিভিল সার্জন ডা. আশুতোষ দাস, জেলা প্রানী বিষয়ক কর্মকর্তা মো. হাবিবুর রহমান খান, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. বশির আহমেদ সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা,মাধ্যমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম, জেলা তথ্য অফিসার আনোয়ার হোসেন, ইউনিসেফ ইমার্জেন্সী অফিসার উম্মে ককুলসুম নিপুন প্রমুখ।
কর্মশালায় প্রধান অতিথি’র বক্তব্যে জেলা প্রশাসক মো. আব্দুল আহাদ বলেন, দুর্যোগে সবচেয়ে বেশি ক্ষতি হয় শিশুদের। খাবার পানি থেকে শুরু করে নানান কারণে শিশুরা অসুস্থ হয়ে যায়। তাই কোনো দুর্যোগের আগে শিশু ও মায়েদের জন্য নিকটবর্তী আশ্রয়কেন্দ্র নিয়ে যেতে হবে। তাছাড়া অনেক প্রান্তিক জনগণ রয়েছেন যারা দুর্যোগের সময় নিরাপদ জায়গায় যান না। তাদেরকে বুঝাতে হবে।
তিনি আরো বলেন, দুর্যোগে সবচেয়ে বেশি সংকট হয় বিশুদ্ধ পানি ও শুকনা খাবারের তাই আমাদের দুর্যোগের জন্য সব সময় প্রস্তুত থাকতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com