,

Notice :

শতাধিক নারীকে স্বাক্ষর শেখালেন প্রথম আলো বন্ধুসভার সদস্যরা

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জে শতাধিক নারীকে হাতে-কলমে স্বাক্ষর শেখালেন সুনামগঞ্জ বন্ধুসভার সদস্যরা। গতকাল রোববার সদর উপজেলা অচিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই কর্মসূচি পালিত হয়। প্রথম আলো’র ২০তম প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে বন্ধুসভার একটি ভালো কাজের উদ্যোগ হিসেবে এই কর্মসূচি পালিত হয়।
সুনামগঞ্জ বন্ধুসভার সদস্যরা জানান, পূর্ব ঘোষণা অনুযায়ী রোববার সকালে সুনামগঞ্জ সদর উপজেলার অচিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অচিন্তপুর গ্রামের ১০৪ জন নারী জড়ো হন। এই নারীরা লেখাপড়া জানেন না, নিজের নাম লিখতে পারতেন না। এরপর বন্ধুসভার সদস্যরা তাদের হাতে খাতা-কলম তুলেন দেন। সকাল দশটা থেকে বেলা দুইটা পর্যন্ত এসব নারীরা নিজেদের নাম লেখা শিখেন। এরপর তাদের খাতা বাড়িতে নিয়ে যেতে বলা হয়। তারা যাতে স্বাক্ষর ভুলে না যান এ জন্য পরিবারের অন্য সদস্যদের সহযোগিতায় চর্চা অব্যাহত রাখার বিষয়ে বলে দেওয়া হয়। এই কর্মসূচি পালনে অচিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অর্চনা মজুমদার, সহকারী শিক্ষক কনক চক্রবর্তী, নাজমা বেগম ও শ্রাবণী রায় সহযোগিতা করেন। সুনামগঞ্জ বন্ধুসভার সদস্যদের মধ্যে কর্মসূচিতে অংশ নেন প্রদীপ পাল, আশরাফুজ্জামান বাবলু, শাহিদুর রহমান, প্রিয়াঙ্কা কর, জাকের আহমদ, সুমন হোসেন, নিশাত জাহান, প্রমি তালুকদার, অর্চি নাগ, লক্ষী দাস প্রমুখ।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক অর্চনা মজুমদার বলেন, এটি খুবই প্রশংসনীয় উদ্যোগ। যেসব নারীরা এতে অংশ নিয়েছেন তাঁরাও নিজেদের নাম লিখতে পেরে খুশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী