,

Notice :
«» ধর্মপাশায় বিদ্যুৎ সাব-স্টেশন নির্মাণকাজ দ্রুততার সাথে এগিয়ে যাচ্ছে «» ৩০ তারিখ সারাদিন নৌকা মার্কায় ভোট দিন : এমএ মান্নান «» মহাজোটের প্রার্থীকে ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন : রনজিত চৌধুরী «» বিশ্বম্ভরপুরে স্বেচ্ছাসেবক দলের শতাধিক নেতাকর্মীরা স্বেচ্ছাসেবক লীগে যোগদান «» নৌকায় ভোট দিলে দেশে উন্নয়ন হয় : জয়া সেনগুপ্তা «» ছাতকে দুই জামায়াত নেতা গ্রেপ্তার «» ইতিহাসের তথ্যবিকৃতি কাম্য নয় «» মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখার দৃপ্ত শপথে বিজয় দিবস উদযাপিত «» জুবিলী ও সতীশ চন্দ্র স্কুলের কোচিংবাজ শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের চিঠি «» সুনামগঞ্জ-৪ আসনকে উন্নয়নে বদলে দেবো : পীর মিসবাহ

নারী নির্যাতন ও সামাজিক অনাচার প্রতিরোধ কমিটির মানববন্ধন ধর্ষক আব্দুল হককে গ্রেফতারে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

বিশেষ প্রতিনিধি::
এতিম তরুণী ধর্ষণ মামলার আসামি সুনামগঞ্জের ছাতকের হাসনাবাদ মাদ্রাসার শিক্ষক মাওলানা আব্দুল হককে গ্রেফতারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে সুনামগঞ্জ নারী নির্যাতন ও সামাজিক অনাচার প্রতিরোধ কমিটি। শুক্রবার সকাল ১১টায় শহরের আলফাত স্কয়ারে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে ধর্ষক মাওলানা আব্দুল হককে ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম দেন সংগঠনের নেতৃবৃন্দ। উল্লেখিত সময়ের মধ্যে ধর্ষককে গ্রেফতার করা না হলে কঠোর আন্দোলনের হুমকি দেওয়া হয়। মানববন্ধনে বক্তারা ধর্ষিতা তরুণীকে নিরাপত্তা প্রদানের জন্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অনুরোধ জানান।
মহিলা পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি সঞ্চিতা চৌধুরীর সভাপতিত্বে ও উদীচীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনায় প্রতিবাদী সমাবেশে বক্তব্য দেন মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, কবি ইকবাল কাগজী, অ্যাডভোকেট মতিয়া বেগম, মহিলা পরিষদ সাধারণ সম্পাদক শরিফা আশরাফী, সাংবাদিক বিন্দু তালুকদার, শামস শামীম, যুব ইউনিয়ন নেতা মাঈনুদ্দিন প্রমুখ। মানববন্ধন কর্মসূচিতে মুক্তিযোদ্ধা, নারীনেত্রী, শিক্ষক, সাংবাদিক ও বুদ্ধিজীবী, সংস্কৃতিকর্মী, বিভিন্ন প্রগতিশীল সংগঠনের নেতৃবৃন্দ, ছাত্র-শিক্ষকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষজন অংশ নিয়ে এই ন্যক্কারজনক ঘটনার নিন্দা জানিয়ে অবিলম্বে ধর্ষককে গ্রেফতারের দাবি জানান।
মানববন্ধনের বক্তা অ্যাডভোকেট মতিয়া বেগম বলেন, নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় আসামিকে সাথে সাথেই গ্রেফতার করা হয়। কিন্তু এ ক্ষেত্রে ব্যতিক্রম। আসামিকে গ্রেফতার না করে আগে তদন্ত করছে পুলিশ। এটা রহস্যজনক, প্রচলিত আইনের ব্যত্যয়। আমরা অবিলম্বে ধর্ষককে গ্রেফতারের দাবি জানাই।
মানববন্ধনের অপর বক্তা লেখক গবেষক ইকবাল কাগজী বলেন, এক অসহায় তরুণীকে ধর্মীয় কথা বার্তায় মোহাচ্ছন্ন করে, ফুসলিয়ে দীর্ঘদিন ধরে ধর্ষণ করছে ভ- মাওলানা। এখন এই ধর্ষককে রক্ষার জন্য তার বাহিনী মাঠে নেমে ধর্ষিতার পরিবারকে হুমকি দিচ্ছে। ধর্ষণ মামলা দায়ের হলেও আসামিকে গ্রেফতার না করায় ক্ষোভ প্রকাশ করেন তিনি।
মানববন্ধনে বক্তব্যে মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান বলেন, একজন ধর্মীয় প্রতিনিধি যখন একটি পরিবারের অসহায়ত্ব নিয়ে তরুণীকে ধর্ষণ করেন তখন ধর্মই নয় মানবতাকেও ধর্ষণ করেন তিনি। এখন ধর্ষণ করে তরুণীর পরিবার ও তার স্বজনদের মামলা তুলে নেওয়ার হুমকি দিচ্ছে। নিজের সমর্থক ও মোড়লদের দিয়ে ঘটনা ভিন্নখাতে নিতে চেষ্টা করছে ধর্ষক। আমরা অবিলম্বে ধর্ষণ মামলার আসামি মাওলানা আব্দুল হককে গ্রেফতারের দাবি জানাচ্ছি। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ধর্ষককে গ্রেফতার করা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।
মানববন্ধনে সংহতি জানিয়ে উপস্থিত ছিলেন, মানব চৌধুরী, নারীনেত্রী শক্তিদত্তা বসু, রঞ্জিতা রায়, লিগ্যাল এইড সম্পাদক রাশিদা বেগম, সমাজকল্যাণ সম্পাদক আতিফা ইসলাম সাথী, প্রচার প্রকাশনা সম্পাদক মিনা পাল, এডভোকেট বুরহান উদ্দিন, মুজিবুর রহমান, শিক্ষক ফারুক আহমদ প্রমুখ।
উল্লেখ্য সম্প্রতি ছাতকের কালারুকা ইউনিয়নের নয়া লম্বাহাটি গ্রামের হতদরিদ্র এতিম তরুণীকে স্ত্রীর সহায়তায় ধর্ষণ করেন স্থানীয় হাসনাবাদ মাদ্রাসার শিক্ষক মাওলানা আব্দুল হক। এ ঘটনায় গত ৩০ অক্টোবর রাতে আব্দুল হক ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করেন তরুণী। মামলা দায়েরের পর ওই তরুণী ও তার পরিবারকে হুমকি ধমকি দেওয়া হচ্ছে বলে মানববন্ধনে অভিযোগ করেন বক্তারা। তারা অবিলম্বে ধর্ষককে গ্রেফতারের দাবি জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী