মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ১১:১১ অপরাহ্ন

Notice :

ধর্মপাশায় চকিয়াচাপুর গ্রামবাসীর উদ্যোগে স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার

ধর্মপাশা প্রতিনিধি::
ধর্মপাশা উপজেলার চকিয়াচাপুর গ্রামের দুলাবাড়ি খালের সামনে থেকে একই ইউনিয়নের গ-াবেড় ভিটার সামনের পর্যন্ত এক কিলোমিটার সড়কের বিভিন্ন অংশের ব্লক সরে গেছে। এসব ব্লক সরে গিয়ে সড়কের বিভিন্ন স্থানে ছোট বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়। প্রয়োজনীয় সংস্কার কাজ না করায় এখানকার মানুষজন ওই সড়কের ওপর দিয়ে চলাচল করতে গিয়ে দীর্ঘদিন ধরে দুর্ভোগ পোহাচ্ছিলেন। গত শুক্রবার দিনব্যাপী চকিয়াচাপুর গ্রামের ২০-২৫জন মানুষ মিলে স্বেচ্ছাশ্রমে ওই সড়কটির গর্ত হওয়া স্থানগুলোতে সাময়িকভাবে মাটি ভরাটের কাজ করেছেন। এতে করে যানবাহন চলাচলে স্বস্তি ফিরে এসেছে।
এলাকাবাসী ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার পাইকুরাটি ইউনিয়নের চকিয়াচাপুর গ্রামের দুলাবাড়ি খালের সামনে থেকে গ-াবেড় ভিটার সামনের দুরুত্ব এক কিলোমিটার। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের(এলজিইডির) সিবিআরএমপি প্রকল্পের আওতায় ২০০৯ সালের ডিসেম্বরের শেষের দিকে এই এক কিলোমিটার সড়কে ব্লক স্থাপন করার কাজ সম্পন্ন হয়। দীর্ঘদিন ধরে প্রয়োজনীয় সংস্কার কাজ না করায় ব্লক সরে গিয়ে সড়কের বিভিন্ন অংশে গর্তের সৃষ্টি হয়। এ অবস্থায় বৃষ্টি হলে সড়কের এসব গর্তে পানি জমে একাকার হয়ে যায়। দীর্ঘদিন ধরে সংস্কার কাজ না হওয়ায় এখানকার চকিয়াচাপুর, বালিজুড়ী, রাজাপুর, রায়পুর, আমজুড়া ও বাখরপুর গ্রামের প্রায় ত্রিশ হাজার মানুষজনকে চরম দুর্ভোগ পোহাতে হতো। গত শুক্রবার সড়কটির বিভিন্ন স্থানে চকিয়াচাপুর গ্রামের বিভিন্ন শ্রেণি পেশার ২০-২৫ জন মাটি ফেলে গর্তগুলোতে মাটি ভরাট করে সাময়িকভাবে মোটরসাইকেল, রিকশা, ইজিবাইক, ঠেলাগাড়ি চলাচলের উপযোগী করে তুলেছেন। চকিয়াচাপুর গ্রামের বাসিন্দা আব্দুল হাশিম আকন্দ বলেন, সড়কটার অবস্থা নাজুক হলেও এ নিয়ে কোনো সরকারি সহায়তা আমরা পাইনি। পরে নিরুপায় হয়ে শুক্রবার সকাল ছয়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত আমিসহ ২০-২৫ জন লোক মিলে ওই এক কিলোমিটার সড়কের গর্তে মাটি ফেলে সংস্কার কাজ করেছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ওবায়দুর রহমান বলেন, স্বেচ্ছাশ্রমে চকিয়াচাপুর গ্রামবাসী সড়ক সংস্কারের কাজ করার খবরটি শুনেছি। এই উদ্যোগটি অত্যন্ত প্রশংসনীয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী