1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:১৫ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

আজ উদ্বোধন হবে দ. সুনামগঞ্জ থানার নবনির্মিত ভবন

  • আপডেট সময় বুধবার, ৩১ অক্টোবর, ২০১৮

হোসাইন আহমদ::
দক্ষিণ সুনামগঞ্জ থানার নতুবন ভবনের অবকাঠামোগত সমস্ত কাজ স¤পন্ন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের ১৬টি থানা ভবন, ২টি তদন্ত কেন্দ্র ও ৪টি পুলিশ ফাঁড়ি, দেশের বিভিন্ন উপজেলায় নবনির্মিত ফায়ার সার্ভিসসহ সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ ও দোয়ারা বাজার থানার নবনির্মিত ভবন উদ্বোধন করবেন।
পুলিশ সূত্র জানায়, সুনামগঞ্জ সদর উপজেলার ৮টি ইউনিয়ন, ১৫৫টি গ্রাম নিয়ে ২০০৬ সালের ২৭ জুলাই দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা ঘোষণা করা হয়। পরবর্তীতে ২০১৪-১৫ অর্থবছরে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপির প্রচেষ্টায় নির্মাণ শুরু হয় দক্ষিণ সুনামগঞ্জ থানার প্রশাসনিক ভবনের। থানা ও উপজেলা পৃথক করার আগে এ অঞ্চলের মানুষ অনেক কষ্ট করে পুলিশের সেবা পেতে যেতে হতো সুনামগঞ্জ সদর থানায়। এ এলাকার কোথাও একটি ঘটনা ঘটলে সদর থানা থেকে পুলিশ আসতে-আসতে বিরাট আকারের ক্ষতি ও আইনশৃঙ্খলার ব্যাপক অবনতি ঘটত। বর্তমানে সেই পরিস্থিতি নেই। তবে এখনও অনেক জনবল সংকট রয়েছে এ থানায়, নতুন ভবনটি নির্মাণকাজ শেষ হয়েছে এবং শীঘ্রই উদ্বোধনসহ জনবল সংকট থাকবে না বলে জানান পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।
সুনামগঞ্জ জেলা গণপূর্ত অধিদফতর সূত্রে জানা যায়, গত ২০১৪-১৫ অর্থ বছরে সারা বাংলাদেশের ১০১ টি জরাজীর্ণ থানা ভবন টাইপ প্ল্যানে নির্মাণ শীর্ষক প্রকল্পের আওতায় গণপূর্ত অধিদপ্তরের বাস্তবায়নে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শান্তিগঞ্জ এলাকার তেঘরিয়া গ্রামের পাশে ও শান্তিগঞ্জ মৎস্য হ্যাচারীর পশ্চিমে সুনামগঞ্জ-সিলেট মহা সড়কের দক্ষিণ পাশে ১ একর জায়গার মধ্যে ৬ কোটি ৮২ লক্ষ টাকা ব্যয়ে ৬ তলা ফাউন্ডেশনের ৪ তলা ভবন গত ২০১৫ সালের ২৬ এপ্রিল ভবনটির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। ভবনটির ভিত্তি প্রস্তর স্থাপন করেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি। দক্ষিণ সুনামগঞ্জ থানার আধুনিক সুযোগ-সুবিধা স¤পন্ন প্রশাসনিক ভবনটির কাজ প্রায় শেষ পর্যায়ে। ভবনটির ১ম ও ২য় তলা হচ্ছে অফিসার ইনচার্জ ও এসআইদের অফিস, হাজত খানা ও একটি হল রুম ৩য় তলায় নির্মাণ করা হয়েছে অফিসার ইনচার্জ’র থাকার কোয়াটার ও এসআইদের থাকার কোয়াটার, ৪র্থ তলায় নির্মাণ করা হয়েছে মহিলা পুলিশ ও কনস্টেবলদের থাকার ব্যারাক।
দক্ষিণ সুনামগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, দক্ষিণ সুনামগঞ্জ থানা ভবনটি দীর্ঘদিন ভাড়াটিয়া ভবনে ছিল। নতুন ভবন হওয়ায় এখন থেকে থানা পুলিশের কার্যক্রম নতুন ভবন থেকে পরিচালিত হবে। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার ও দক্ষিণ সুনামগঞ্জ থানার নতুন থানা ভবনের উদ্বোধন ভিডিও কনফারেন্সের মাধ্যমে সকাল ১০ টায় উদ্বোধন করবেন। থানার পক্ষ থেকে সকল কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com