,

Notice :

হৃৎপিণ্ড ছিদ্র ও বাল্ব নষ্ট তিন বছরের শিশু ত্বকিকে বাঁচাতে এগিয়ে আসুন

জন্ম থেকেই হৃৎপি- ছিদ্র তিন বছর বয়সী শিশু মাওসুফুল হক ত্বকির। ভাল্ব দুটিও নষ্ট হয়ে গেছে তার। ত্বকির চিকিৎসায় অনেক টাকা খরচ করেছেন তার দরিদ্র বাবা।
শেষ পর্যন্ত মানুষের কাছে সাহায্য চেয়েছেন তিনি। আহ্বানে সাড়াও দিয়েছেন অনেকে। বাড়িয়েছেন সাহায্যের হাত। কিন্তু ত্বকির চিকিৎসায় যে পরিমাণ অর্থের প্রয়োজন এখনও তা সংগ্রহ হয়নি।
বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর বিত্তবানদের কাছ থেকে প্রায় ৫ লাখ টাকা সহযোগিতা পাওয়া গেছে। এর আগে বিভিন্ন আত্মীয়-স্বজনের কাছ থেকে তার বাবা সংগ্রহ করেছিলেন আরও ৫ লাখ টাকা। সব মিলে ১০ লাখ টাকা সংগ্রহ হয়েছে। তার চিকিৎসায় আরও প্রয়োজন ৭ লাখ টাকা।
ত্বকির বাবা হামিদুল হক আজিম জানান, বর্তমানে ভারতের ‘নারায়ণা ইন্সটিটিউট অব কার্ডিয়াক সায়িন্সেস’ হাসপাতালের অধীনে চিকিৎসায় নিচ্ছে ত্বকি। এর আগে দেশের কয়েকটি হাসপাতালে চিকিৎসা দেয় হয় তাকে। কিন্তু কোনো লাভ হয়নি।
ডাক্তাররা জানায়, তার এজন্য সব মিলে বাংলাদেশি ১৭ লাখ টাকা (যাওয়া-আসা, থাকা-খাওয়াসহ) খরচ হবে।
ত্বকির বাবা হামিদুল হক জানান, ত্বকিকে ব্যাঙ্গালুরু নিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছি। জানি না, এ সময়ের মধ্যে বাকি টাকা জোগার হবে কি না? বিক্রি করার মতো আমার কোনো সম্পত্তি নেই। তাই ভরসা এখন হৃদয়বানদের উপর। জানি না, ছেলেটাকে বাঁচাতে পারবো কি না?
রাজধানীর আরামবাগে একটি প্রেসে চাকরি করেন ত্বকির বাবা হামিদুল হক। সামান্য এই চাকরি দিয়ে সংসার চালাতেই বিপাকে পড়তে হয় তাকে। সবাই মিলে উদ্যোগ নিলে সম্ভব তাকে সুস্থ করে তোলা।
ত্বকিকে সাহায্য পাঠানোর ঠিকানা : মতিঝিল শাখার সাউথইস্ট ব্যাংকের সেভিংস একাউন্ট নম্বর- ১২১-০০০-২৬২৯৭ (ব্যক্তিগত ব্যাংক একাউন্ট নম্বর), মোবাইল নম্বর- ০১৮৩৩-৮৭৬৫৯৮ (ব্যক্তিগত বিকাশ নম্বর)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী