,

Notice :

পথে পথে পরিবহন শ্রমিকদের নৈরাজ্য: আজ যাত্রী সংহতির মানববন্ধন

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের বিভিন্ন সড়কে দিনভর নৈরাজ্য চালিয়েছে পরিবহন শ্রমিকরা। বিভিন্ন স্থানে ব্যক্তিগত গাড়ির মালিক-চালকদের নাজেহালসহ মারধরও করেছে। বরযাত্রীদের গাড়ি থামিয়ে মারধর, সদর হাসপাতালের এম্বুলেন্স আটকিয়ে রোগিদের দুর্ভোগসহ বিভিন্ন স্থানেই নৈরাজ্য চালিয়েছে পরিবহন শ্রমিকরা। এ ঘটনায় চরম ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ যাত্রীরা। এদিকে পরিবহন শ্রমিকদের সন্ত্রাসী কার্যক্রম ও যাত্রী হয়রানীর প্রতিবাদে আজ সোমবার দুপুরে মানববন্ধনের ডাক দিয়েছে সুনামগঞ্জ যাত্রী সংহতি। মানববন্ধনে সুধীমহলকে উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়েছে।
জানা গেছে কর্মবিরতির সময় দক্ষিণ সুনামগঞ্জে এক ওষুধ কম্পানির প্রতিনিধির মোটর সাইকেল আটকিয়ে তাকে মারধর করেছে পরিবহন শ্রমিকরা। জগন্নাথপুরে বরযাত্রীবাহী গাড়ি আটকিয়ে তাদের চরম হেনস্তা করেছে। প্রতিবাদ করায় বরযাত্রীদের মারধরও করে পরিবহন সংগঠনের লোকজন। সুনামগঞ্জ সদর হাসপাতালের এম্বুলেন্স সিলেট থেকে ডাক্তার আনতে গেলে পথে পথে আটকিয়ে হয়রানি করে। এক পর্যায়ে চালকের সঙ্গেও চরম খারাপ আচরণ করে গাড়ি আটকে রাখে। ফলে ডাক্তার নিয়ে আসতে পারেনি গাড়ির চালক। দিরাই থেকে সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে আসার পথে দিরাই এসিল্যান্ট অফিসের মোটর সাইকেলকে ৫টি স্থানে আটকিয়ে নাজেহাল করেছে। সন্ধ্যায় পুরাতন বাসস্টেশনে দুই অটো রিক্সা চালককে মারধর করেছে পরিবহন শ্রমিকরা। এভাবে দিনভর পথে পথে নৈরাজ্য ও সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাত্রীদের হয়রানি ও নির্যাতন করেছে বলে যাত্রীরা অভিযোগ করেছেন।
দিরাই থেকে সুনামগঞ্জে মোটর সাইকেলযোগে আসা যাত্রী সৌরভ বলেন, ব্যক্তিগত মোটর সাইকেলে জরুরি কাজে সুনামগঞ্জ শহরে এসেছিলাম। অনেকবার আমাকে আটকিয়ে হয়রানি করা হয়েছে। আটকানোর কারণ জিজ্ঞেস করলেই তারা লাঞ্চিত করেছে।
পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নূরুল হক বলেন, শান্তিপুর্ণভাবে কর্মবিরতি পালনের জন্য আমাদের নির্দেশনা ছিল। কেউ যাত্রীদের সাথে বা সাধারণ মানুষের সাথে খারাপ আচরণ করেছে এমন কোন অভিযোগ আমরা পাইনি।
সদর থানার ওসি মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, আমরা সদরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টেই টহল দিয়েছি। পরিবহন শ্রমিকদের নৈরাজ্য চালাতে দেইনি আমরা। তবে কোথাও যাত্রী হয়রানী হয়ে থাকলে আমাদের জানা নেই। কেউ এ বিষয়ে অভিযোগ করেনি।
এদিকে আজ সোমবার দুপুরে সুনামগঞ্জ জেলা শহরের ট্রাফিক পয়েন্টে মানববন্ধনের আয়োজন করেছে যাত্রী সংহতি। সংগঠনের পক্ষ থেকে সুধীমহলকে পরিবহন শ্রমিকদের নৈরাজ্য ও সন্ত্রাসের বিরুদ্ধে উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী