,

Notice :

সুনামগঞ্জ-৪ আসনে বিএনপি’র তিন ইউনিটের কমিটি ঘোষণা

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ-৪ (সদর-বিশ্বম্ভরপুর) আসনভুক্ত সদর উপজেলা, সুনামগঞ্জ পৌরসভা ও বিশ্বম্ভরপুর উপজেলা বিএনপির কমিটি অনুমোদন দিয়েছে জেলা বিএনপি। শুক্রবার রাতে জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন মিলন ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নূরুল তিন ইউনিটের পূর্ণাঙ্গ কমিটিতে স্বাক্ষর করেন।
১২১ সদস্য বিশিষ্ট সদর উপজেলা বিএনপির সভাপতি পদে সাবেক ইউপি চেয়ারম্যান আকবর আলী ও সাধারণ সম্পাদক পদে জেলা যুবদলের সাবেক সভাপতি সেলিম উদ্দিন আহমদকে রাখা হয়েছে। ১১৫ সদস্যের পৌর বিএনপির কমিটির সভাপতি পদ পেয়েছেন জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেরেনূর আলী ও সাধারণ সম্পাদক পদে মুর্শেদ আলমকে রাখা হয়েছে। আর ১২১ সদস্যর বিশ্বম্বরপুর উপজেলা বিএনপির সভাপতি পদে সাবেক ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট মো. ছবাব মিয়া ও সাধারণ সম্পাদকের পদ পেয়েছেন শফিকুল ইসলাম।
জেলা বিএনপির দপ্তর সম্পাদক জামাল উদ্দিন বাকের তিন ইউনিটে কমিটি ঘোষণার সত্যত্যা নিশ্চিত করেছেন।
এদিকে, সদর আসনভুক্ত বিএনপির এ তিন ইউনিটে সভাপতি ও সাধারণ সম্পাদকের ছয় পদের পাঁচটিতেই স্থান পেয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সুনামগঞ্জ-৪ আসনের মনোনয়ন প্রত্যাশী অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়ার অনুসারীরা। একমাত্র পৌর কমিটির সাধারণ সম্পাদকের পদ পেয়েছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক নূরুল ইসলামের ঘনিষ্টজন মুর্শেদ।
দলীয় সূত্রমতে, সদর ও বিশ্বম্ভরপুর উপজেলা ও পৌর বিএনপির কমিটিতে নিজেদের অনুসারীদের প্রাধান্য নিয়ে গত কয়েক মাস ধরে ‘ঠাণ্ডা লড়াই’ চলে সদর আসনের তিনবারের সাবেক সংসদ সদস্য ফজলুল হক আছপিয়া ও তার এক সময়ের ‘শিষ্য’ খ্যাত জেলা বিএনপির সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নূরুলের মধ্যে। দলীয় মনোনয়ন নিয়ে আগামী নির্বাচনে নূরুলের প্রার্থী হওয়ার ঘোষণার মধ্যদিয়ে সম্প্র্রতি গুরু-শিষ্যের এই দ্বন্দ্ব প্রকাশ্যে আসে। আছপিয়ার সাথে দ্বিমত করে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ গুরুত্বপূর্ণ পদগুলোতে নিজের আস্থাভাজনদের বসিয়ে সদর আসনের তিনটি কমিটিতে নিজের নিরঙ্কুশ আধিপত্য বিস্তার করতে চেয়েছিলেন নূরুল। শেষমুহূর্তে কেন্দ্রের হস্তক্ষেপে আছপিয়ার অনুকূলে তিনটি কমিটিই ঘোষণা করেছে জেলা বিএনপি।
আলোচিত এই তিন ইউনিটের কমিটির ব্যাপারে এখনও আনুষ্ঠানিক কোন প্রতিক্রিয়া জানাননি এ নিয়ে দ্বন্দ্বে জড়ানো ফজলুল হক আছপিয়া ও নূরুল ইসলাম নূরুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী