,

Notice :

বিভিন্ন পূজামণ্ডপ ছিল উৎসবমুখর


রেজাউল করিম::

সদর উপজেলার বিভিন্ন পুজামণ্ডপে উৎসবমুখর পরিবেশে এবং ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে এবারের শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হয়েছে। সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ এ ধর্মীয় অনুষ্ঠান শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। প্রতিবছরের ন্যায় সদর উপজেলার মোল্লাপাড়া ইউনিয়নের সাদকপুর গ্রামের চন্ডী মন্দিরে সিভিল সার্জন ডা. আশুতোষ দাশের নিজ উদ্যোগে ধর্মীয় এ উৎসব অত্যন্ত শান্তিপূর্নভাবে সম্পন্ন হয়েছে। সিভিল সার্জন ডা. আশুতোষ দাশ জানান, ২০০৪ইং সন থেকে এই চন্ডী মন্দিরে তাঁর উদ্যোগে ধর্মীয় এ উৎসব উদযাপিত হয়ে আসছে। এতে এলাকাবাসী সর্বাত্মক সহযোগিতা করে আসছেন। প্রতিবছরের ন্যায় এবারো তিনি ধর্মীয় এ উৎসব উদযাপন উপলক্ষে এলাকার দুঃস্থ অসহায় হিন্দু-মুসলিম নির্বিশেষে সবার মধ্যে শাড়ি, লুঙ্গি, গেঞ্জী, পাঞ্জাবী, ধুতি বিতরণ করেছেন।
উপজেলার গৌরারং ইউনিয়নের নিয়ামতপুরর সার্বজনীন শারদীয় দুর্গাপূজা উদযাপন কমিটির উদ্যোগে প্রতিবছরের ন্যায় এবারো নিয়ামতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে পূজা উদযাপন করা হয়েছে। পূজা উদযাপন কমিটির সভাপতি নিশীথ ভট্রাচার্য ও সাধারণ সম্পাদক মহিতোষ চৌধুরী জানান, ৫দিনব্যাপী এ অনুষ্ঠান প্রতিবছরের ন্যায় একই স্থানে উদযাপিত হয়ে আসছে। অনুষ্ঠানটি এলাকার হিন্দু-মুসলিম সম্প্রদায়ের মধ্যে একটি মিলনমেলায় পরিণত হয়। বিগত বছরগুলোর ন্যায় এবারো এলাকার গরীব দুঃখী মেহনতী মানুষের মধ্যে শাড়ি, লুঙ্গি, ধুতি বিতরণ করা হয়েছে। জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো.নুরুল ইসলাম নুরুল ও জেলা বিএনপি নেতা এবং গৌরারং ইউপি চেয়ারম্যান মো. ফুল মিয়া পূজা মন্ডপ পরিদর্শন করেছেন।
পাশাপাশি ইচ্ছাচর গ্রামের সার্বজনীন শারদীয় দুর্গাপূজা উদযাপন কমিটির উদ্যোগে এবারেই প্রথম বারের মতো গ্রামের মৃত প্রদীপ তালুকদারের বাড়িতে পূজা অনুষ্ঠিত হয়েছে। আগামীতে মন্দির নির্মাণ করে পূজা উদযাপন করার পরিকল্পনা রয়েছে তাদের। পূজা উদযাপন কমিটির সভাপতি নির্র্মল তালুকদার জানান, এলাকার হিন্দু মুসলিম নির্বিশেষে সবার সহযোগিতায় আমাদের এ উৎসব সম্পন্ন করা হয়েছে। এদিকে দোয়ারাবাজার উপজেলার মান্নারগাঁও ইউনিয়নের ৭টি পূজাম-প পরিদর্শন করেছেন দোয়ারাবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগের আহ্বায়ক মো.ইদ্রিছ আলী বীর প্রতীক। এসময় আ’লীগ নেতা বরুন চন্দ্র রায়, মান্নারগাঁও ইউপি আ’লীগের সাধারণ সম্পাদক ভূ-পতি দাস, দোয়ারাবাজার উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সোনাধন, সাধারণ সম্পাদক অজিত চন্দ্র দাশ, সাংগঠনিক সম্পাদক দীপক দাশ, মো. আনোয়ার মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন। নেতৃবৃন্দ দোয়ারা-ছাতক-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক-এর পক্ষ থেকে ইউনিয়নের আজমপুর, খামারগাঁও, বাজারগাঁও, মান্নারগাঁও, পুঁটিপশী, আমবাড়ি গাঁও, আমবাড়ি বাজার পুজা মন্ডপে ৫হাজার টাকা হারে সহায়তা প্রদান করে পূজারীদের সাথে কুশল বিনিময় করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী