1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শিক্ষার মানোন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে : প্রতিমন্ত্রী এম এ মান্নান

  • আপডেট সময় সোমবার, ১৫ অক্টোবর, ২০১৮


হোসাইন আহমদ ::

অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকার নির্বাচিত হওয়ার পর থেকে দেশের শিক্ষা ব্যবস্থার ব্যাপক পরিবর্তন করেছে। শিক্ষার মানোন্নয়নে সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। শেখ হাসিনার সরকার যত বার ক্ষমতায় এসেছে দেশের উন্নয়ন হয়েছে। সেই ধারাবাহিকতায় শিক্ষা ব্যবস্থাকে ঢেলে সাজানো হয়েছে। নতুন নতুন স্কুল, কলেজ, মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয় স্থাপন করে শিক্ষা ব্যবস্থাকে একেবারেই মানুষের দোর গোঁড়ায় নিয়ে গেছে আওয়ামী লীগ সরকার। এখন প্রতিটি গ্রামে স্কুল, মাদ্রাসা পাওয়া যায়। শিক্ষার জন্য এখন ছাত্রছাত্রীরা এক অঞ্চল থেকে অন্য অঞ্চলে যেতে হয় না। উচ্চ শিক্ষার জন্য প্রতিটি জেলায় জেলায় একটি করে মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় স্থাপনের কাজও শুরু করেছি আমরা।
রবিবার সকালে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার একমাত্র বিদ্যাপীঠ আব্দুল মজিদ কলেজ সিলেট শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে, ৪ কোটি ৫০ লক্ষ টাকা ব্যয়ে ৫ তল বিশিষ্ট একাডেমিক ভবনের কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন পরবর্তী কলেজ মাঠে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
প্রতিমন্ত্রী আরও বলেন, সবার আগেই সুনামগঞ্জ জেলায় একটি ৫০০ শয্যা বিশিষ্ট মেডিকেল কলেজ ও একটি আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের কাজ শুরু হয়েছে। আগামী ২-১ মাসের মধ্যে আমরা হয়ত মেডিকেল কলেজের কাজ আনুষ্ঠানিক ভাবে শুরু করতে পারবো। তাই উন্নয়নের স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। আগামী জাতীয় নির্বাচনে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা প্রতীকে ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে।
আলোচনা সভায়, আব্দুল মজিদ কলেজের দাতা সদস্য ও জয়কলস ইউপি সাবেক চেয়ারম্যান হাজী আব্দুল লতিফ কালাশাহ’র সভাপতিত্বে, আব্দুল মজিদ কলেজের প্রভাষক নুর হোসেনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী নজরুল হাকীম, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি হাজী তহুর আলী, সাধারণ স¤পাদক আতাউর রহমান, যুগ্ম সাধারণ স¤পাদক আবাব মিয়া, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সিতাংশু শেখর ধর সিতু, দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী, শিমুলবাক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, আওয়ামী লীগ নেতা আসাদুর রহমান আসাদ, জিএম সাজ্জাদুর রহমান, কলেজের অধ্যক্ষ রবিউল ইসলাম, জেলা কৃষক লীগের সদস্য মাসুক মিয়া, উপজেলা শ্রমিক লীগের সভাপতি জাহাঙ্গীর আলম, উপজেলা যুব লীগের সহ সভাপতি জুবেল আহমদ, শিক্ষা বিষয়ক স¤পাদক শহীদ মিয়া, সদস্য মিজানুর রহমান মিজান, প্রভাষক মাসুদুর রউফ পল্লব, প্রভাষক নিহার রঞ্জন তালুকদার, প্রভাষক অজয় দেব, প্রভাষক মনিরা বেগম, প্রভাষক শিবানী দাস, কলেজের অফিস সহকারী ফখরুল ইসলাম, কলেজের ছাত্রী জুই দাস ও শামিমা আক্তার প্রমূখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com