,

Notice :

প্রধান নির্বাচন কমিশনার : একাদশ নির্বাচনের তফসিল ঘোষণার তারিখ এখনো ঠিক হয়নি


মোসাইদ রাহাত ::

যারা ইভিএম-এ ভোট গ্রহণ মানেন না তাদের উদ্দেশ্যে প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা বলেছেন, উন্নয়ন মেলায় যেখানে আমরা ইবিএম প্রদর্শনী করবো, সেখানে যদি এটা দেখেন, আমার বিশ্বাস তারাও এটা ব্যবহার করার জন্য আমাদের অনুরোধ করবেন। তারা এসে দেখুক, এই মেশিন কিভাবে চলে, দেখার পর তারা আর এটার বিরোধীতা করবে না। প্রধান নির্বাচন কমিশনার শনিবার বিকেলে সুনামগঞ্জ শহরের সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে উন্নয়ন মেলায় জেলা নির্বাচন অফিসের ইবিএম প্রদর্শনী পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, আগামী সংসদ নির্বাচনে সব কেন্দ্রে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ সম্ভব হবে না, তবে আমরা তা শুরু করতে চাই এবং সীমিত আকারে। গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর কিছু সংশোধনীর দরকার হবে যদি ইবিএম ব্যবহার করি, ঐ অংশ টুকু সংশোধন করার জন্য সরকারের কাছে পাঠিয়েছি। এটি সংসদে পাস হলে আইনি ভিত্তি স্থাপিত হবে। আমরা ৬৪ জেলায় উন্নয়ন মেলায় আমরা প্রদর্শনীর ব্যবস্থা করেছি, মানুষের কাছে তুলে ধরবো, ইবিএম এর উপকারিতা সম্পর্কে।
নিরপেক্ষ তত্বাবধায় সরকার সম্পর্কে সিইসি বলেন, এটা সরকারের ব্যাপার, বিষয়টি তারা জানে। একাদশ নির্বাচনের তফসিল ঘোষণার তারিখ এখনো ঠিক হয়নি বলেও তিনি জানান।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি আরো বলেন, নির্বাচনকালীন সময়ে সেনা মোতায়েন করার বিষয়ে কোন স্বিদ্ধান্ত হয়নি।
এসময় উপিস্থত ছিলেন, সিলেটর আঞ্চলিক নির্বাচনী কর্মকর্তা মো. আলিমুজ্জামান, সুনামগঞ্জের জেলা প্রশাসক আব্দুল আহাদ, পুলিশ সুপার বরকতুল্লাহ খান, জেলা নির্বাচনী কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী