,

Notice :

ধাড়ারগাঁও-হালুয়ারঘাটে সেতু নির্মাণ : জায়গা পরিদর্শনে এলজিইডি’র প্রতিনিধি দল


স্টাফ রিপোর্টার ::

এলজিইডি’র একটি প্রতিনিধি দল শহরতলির সুরমা নদীর উপর ধাড়ারগাঁও-হালুয়ারঘাটে সেতু নির্মাণের সম্ভাবতা যাছাইয়ে জায়গা পরিদর্শন করেছেন। বৃহস্পতিবার এলজিইডি’র এই উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল সেতুর সম্ভাব্যতা যাছাইয়ে নদীর দুই পাড় পরিদর্শন করেন।
ধাড়ারগাঁওয়ের বাসিন্দা বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি’র) চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক সুরমা নদীর উপর সেতু নির্মাণের দাবী বহুদিনের উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদেরের কাছে আধাসরকারি পত্র দিয়েছিলেন। ঐ চিঠিতে পিএসসির চেয়ারম্যান উল্লেখ করেছিলেন, এই সেতু নির্মাণ হলে সুনামগঞ্জ সীমান্তের ডলুরায় শুল্কস্টেশনের সঙ্গে সারা দেশের যোগাযোগ ব্যবস্থাও সমৃদ্ধ হবে। পরে এই বিষয়ে যোগাযোগ সচিব ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবকেও আধা সরকারি পত্র দিয়েছিলেন পিএসসির চেয়ারম্যান। পত্রের প্রেক্ষিতে এলজিইডি ধাড়ারগাঁও-হালুয়ারঘাটে সেতু নির্মাণের সম্ভাবতা যাছাইয়ে উদ্যেগ নেয়।
বৃহস্পতিবার এলজিইডি’র সিলেট বিভাগীয় প্রকল্প পরিচালক আলী হোসেন চৌধুরী নেতৃত্বে একটি দল সেতুর জায়গা পরিদর্শন করেন। এসময় তিনি বলেন, এই সেতুটি খুবই গুরুত্বপূর্ণ, অনেক আগেই এখানে সেতু নির্মাণের উদ্যেগ নেয়া উচিত ছিল। সুরমা সেতু নির্মাণ হলে এখানকার মানুষের অর্থনৈতিক, সামাজিক জীবন মানের উন্নয়ন হবে। যোগাযোগ ব্যবস্থার বৈল্পবিক উন্নতি সাধন হবে। তিনি, এখানে সেতু নির্মাণের বিষয়টি যতেষ্ট অগ্রগতি হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন, এলজিইডি’র কর্মকর্তা আনোয়ার হোসেন, কুরবাননগর ইউনিয়নের চেয়ারম্যান আবুল বরকত, উত্তর সুরমা উন্নয়ন ফোরামের পরিষদের আহ্বায়ক আব্দুর রব, সদস সচিব আকরাম উদ্দিন সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী