বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০৭:৩৮ অপরাহ্ন

Notice :

ইনডিপেনডেন্ট টেলিভিশনের কুইজ শো ‘বাংলাদেশ জিজ্ঞাসা’ সিলেটে অংশগ্রহণকারীদের লিখিত পরীক্ষা শুক্রবার

ইনডিপেনডেন্ট টেলিভিশন আয়োজিত কোটি টাকার কুইজ শো ‘বাংলাদেশ জিজ্ঞাসা’ সিলেকশন রাউন্ডের লিখিত পরীক্ষা আগামী ৫ অক্টোবর শুক্রবার অনুষ্ঠিত হবে। সিলেট বিভাগসহ দেশের আটটি বিভাগে অভিন্ন প্রশ্নে এ লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামী শুক্রবার বিকেল ৪ টায় সিলেট অঞ্চলের অংশগ্রহণকারীদের লিখিত পরীক্ষা নগরীর উপশহরের বাংলাদেশ ব্যাংক স্কুলে অনুষ্ঠিত হবে।
বুধবার দুপুরে সিলেটের একটি অভিজাত হোটেলে ইনডিপেনডেন্ট টেলিভিশন আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ইনডিপেনডেন্ট টেলিভিশনের অ্যাসাইনমেন্ট এডিটর পারভেজ খান। এসময় উপস্থিত ছিলেন আইএফআইসি ব্যাংকের কর্মকর্তা মো. হারুন-অর-রশিদ। ইনডিপেনডেন্ট টেলিভিশনের সিলেট ব্যুরো ইনচার্জ মঞ্জুর আহমদ, স্টাফ করসপনডেন্ট মাধব কর্মকার, ভিডিওগ্রাফার গোপাল চন্দ্র বর্ধন, মৌলভীবাজার জেলা প্রতিনিধি আব্দুর রব।
সংবাদ সম্মেলনে জানানো হয়, বিভিন্ন বয়সী ও শ্রেণিপেশার মানুষের অংশগ্রহণে টেলিভিশনে একটি কুইজ শো আয়োজনের ইচ্ছে থেকেই ইনডিপেনডেন্ট টেলিভিশন বাংলাদেশে প্রথমবারের মতো ‘বাংলাদেশ জিজ্ঞাসা’ নামে এই কুইজ শো আয়োজন করছে। দেশের বিভিন্ন প্রান্তের মানুষের অংশগ্রহণ নিশ্চিত করে এ ধরনের মেধাভিত্তিক কুইজ শো আয়োজনের এ চ্যালেঞ্জকে সফল করতে সবার সহযোগিতা প্রয়োজন। ‘বাংলাদেশ জিজ্ঞাসা’ কুইজ শো প্রতিযোগিতায় বিজয়ী পাবেন ১ কোটি টাকা পুরস্কার। পাশাপাশি প্রথম রানার আপ ২৫ লাখ ও দ্বিতীয় রানার আপ ১৫ লাখ টাকা পাবেন এবং তৃতীয় রানার আপের জন্য থাকছে ৫ লাখ টাকা।
এর বাইরে ঢাকার মূল পর্বে অংশ নিয়ে হেরে গেলেও প্রতিযোগীরা পাবেন ২৫ হাজার থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত। সবমিলিয়ে ১ কোটি ৭৭ লাখ টাকা পুরস্কার পাবেন অংশগ্রহণকারীরা।
বিশাল এ আয়োজনে আর্থিক সহযোগিতা করেছে আইএফআইসি ব্যাংক। এ আয়োজনে ইভেন্ট ম্যানেজমেন্টের দায়িত্বে আছে এক্সপার্ট প্রোভাইডার। ‘বাংলাদেশ জিজ্ঞাসা’ আয়োজনে অংশগ্রহণকারীদের রেজিস্ট্রেশন শেষে প্রথম ধাপের অনলাইন পরীক্ষা শেষ হয়েছে গত ৩০ সেপ্টেম্বর। এতে সারা দেশ থেকে অভাবনীয় সাড়া পাওয়া গেছে । দ্বিতীয় ধাপে ঢাকাসহ ৮ বিভাগে একযোগে অভিন্ন প্রশ্নে লিখিত পরীক্ষা হবে ৫ অক্টোবর শুক্রবার বিকেল ৪টা থেকে ৪টা ৩০ মিনিট পর্যন্ত। ঢাকায় সিভিল এভিয়েশন উচ্চবিদ্যালয় ও কলেজ, চট্টগ্রামে ঐতিহ্যবাহী কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজ, রাজশাহীতে রেসিডেনসিয়াল মডেল হাইস্কুল অ্যান্ড কলেজ, খুলনায় পাইওনিয়ার মাধ্যমিক বালিকা বিদ্যালয়, বরিশালে ব্রজমোহন বিদ্যালয়, রংপুরে জিলা স্কুল, সিলেটে বাংলাদেশ ব্যাংক স্কুল এবং ময়মনসিংহের মুকুল নিকেতন উচ্চবিদ্যালয়ে হবে এই পরীক্ষা হবে। আট বিভাগীয় শহরের এই লিখিত পরীক্ষার ফল ৫ অক্টোবর শুক্রবার রাত ৮টায় সরাসরি সম্প্রচার করা হবে ইনডিপেনডেন্ট টেলিভিশনে। পরে ইনডিপেনডেন্ট টেলিভিশন কর্তৃপক্ষ যোগাযোগ করে বিজয়ীদের পরবর্তী ধাপে অংশগ্রহণের বিষয়ে নিশ্চিত করবে। প্রতি বিভাগ থেকে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত ৮ জন করে ৮ বিভাগের ৬৪ প্রতিযোগী ‘বাংলাদেশ জিজ্ঞাসা’র ঢাকার মূল মঞ্চে অংশগ্রহণের সুযোগ পাবেন। ঢাকায় প্রতি রাউন্ড থেকে অর্ধেক বিজয়ী যাবেন পরের রাউন্ডে। এভাবে পর্যায়ক্রমে চূড়ান্ত বিজয়ী এবং প্রথম, দ্বিতীয় ও তৃতীয় রানার আপ নির্ধারণ করা হবে। ১২ অক্টোবর থেকে প্রতি শুক্র ও শনিবার রাত ১০টায়‘বাংলাদেশ জিজ্ঞাসা’ সম্প্রচারিত হবে ইনডিপেনডেন্ট টেলিভিশনে। -সংবাদ বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী