1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

আজ থেকে শুরু হচ্ছে উন্নয়ন মেলা

  • আপডেট সময় বুধবার, ৩ অক্টোবর, ২০১৮


মোসাইদ রাহাত ::

সরকারের উন্নয়ন কর্মকাণ্ড সাধারণ মানুষের মধ্যে পৌঁছে দেওয়ার লক্ষ্যে ‘উন্নয়নের অভিাত্রায় অদম্য বাংলাদেশ’ এ প্রতিপাদ্যে আজ বৃহষ্পতিবার থেকে শুরু হচ্ছে ৩ দিন ব্যাপি উন্নয়ন মেলা। এ উপলক্ষ্যে বুধবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক মো. আব্দুল আহাদের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন, পৌর মেয়র নাদের বখত, স্থানীয় সরকারের উপ-পরিচালক এমরান হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হারুন অর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নূরুজ্জামান, জেলা তথ্য অফিসার মো. আনোয়ার হোসেন, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সাংবাদিক মাসুম হেলাল, জাকির হোসেন, এমরানুল হক চৌধুরী, আল-হেলাল, মাহতাব উদ্দিন তালুকদার, আমিনুল ইসলাম, শহীদনূর আহমেদ প্রমুখ।
সংবাদ সম্মেলনে জানানো হয়, বৃহস্পতিবার সকাল ৮ ঘটিকায় থাকছে জেলা প্রশাসন, বিভিন্ন সরকারি দপ্তর ও শিক্ষার্থীদের অংশ্রহণে বণার্ঢ্য শোভাযাত্রা। যা জেলা প্রশাসনের কার্যালয় থেকে শুরু হয়ে সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ে শেষ হবে। তারপর সকাল ১০ ঘটিকায় সারা বাংলাদেশে এক সাথে ভিডিও কনফারেন্সে মাধ্যমে উন্নয়ন মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১১ ঘটিকায় থাকছে উন্নয়ন সংক্রান্ত থিম-সং পরিবেশনা। সকাল ১১ টা ২০ মিনিটে রয়েছে বির্তক প্রতিযোগিতা, যাতে জেলা পর্যায়ের বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করবে। দুপুর ৩ টা ৩০ মিনিটে রয়েছে বিভিন্ন বিভাগের উন্নয়ন সংক্রান্ত উপস্থাপনা। বিকাল ৪ টা ৩০ মিনিটে রয়েছে আলোচনা সভা। প্রথম দিনের আলোচনার বিষয় হলো বঙ্গবন্ধু উন্নয়ন দর্শন ও আজকের বাংলাদেশ। পরে সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে বিভিন্ন শিল্পীদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক মঞ্চস্থ । মেলার দ্বিতীয় দিন শুক্রবারে রয়েছে সকাল ৯ ঘটিকায় BD Clean Sunamganj এর কার্যক্রম উদ্বোধন। সকাল ১০ ঘটিকায় বিভিন্ন কলেজ ও বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুইজ প্রতিযোগিতা। সকাল ১১ টায় রয়েছে তারুণ্যের উন্নয়ন ভাবনা নিয়ে উপস্থিত বক্তৃতা। বিকাল ৩ ঘটিকায় বিভিন্ন বিভাগের উন্নয়ন সংক্রান্ত উপস্থাপনা। বিকাল ৪ ঘটিকায় রয়েছে বির্তক অনুষ্ঠান। পরে বিকেল ৫ ঘটিকায় রয়েছে আলোচনা সভা। শুক্রবারের আলোচনার বিষয় হলো মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০ টি বিশেষ উদ্যোগ ও টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি)।তারপর সন্ধ্যা ৬ টা মিনিটে রয়েছে শিল্পীদের অংশগ্রহনে যাত্রাপাল। উন্নয়ন মেলার শেষ দিন শনিবারে সকাল ৯ ঘটিকায় রয়েছে নিরাপদ সড়ক বাস্তবায়নে “রোড-শো। সকাল ১০ টা ৩০ মিনিটে সুনামগঞ্জ জেলা স্টেডিয়ামে রয়েছে কুস্তি খেলা। দুপুর ১২ টা ৩০ মিনিটে রয়েছে ভূমি সেবা প্রদান, বিদ্যমান সমস্যা সমূহ এবং ডিজিটাল ভূমি ব্যবস্থাপনা শীর্ষক সেমিনার ও কুইজ প্রতিযোগীতা। বিকেল ৩ টা ৩০ মিনিটে রয়েছে বিভিন্ন বিভাগের উন্নয়ন সংক্রান্ত উপস্থাপনা। বিকেল ৪ টা ৩০ মিনিটে রয়েছে আলোচনা সভা। সমাপনী দিনের আলোচ্য বিষয় হলো কৃষি ও কৃষক – উন্নয়নের হাতিয়ার। বিকেল ৫ টা ৩০ মিনিটে রয়েছে ৩ দিন ব্যাপি অনুষ্ঠিত হওয়া উন্নয়ন মেলার বিভিন্ন বিভাগে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান এবং সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে রয়েছে শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক মঞ্চস্থ করা হবে। ৩ দিন ব্যাপি সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সরকারি-বেসরকারি ৮৪টি স্টল থাকবে এবং মেলাটি সকাল ৯ ঘটিকা থেকে রাত ৯ ঘটিকা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com