,

Notice :

বর্ণাঢ্য আয়োজনে প্রবীণ দিবস পালিত

স্টাফ রিপোর্টার::
বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আন্তর্জাতিক প্রবীণ দিবস ২০১৮ পালন করেছে প্রবীন হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান সুনামগঞ্জ। দিবসটি কর্মসূচীর মধ্যে ছিল বর্ণাঢ্য শোভাযাত্রা, বিভিন্ন প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ। সোমবার সকালে শহীদ আবুল হোসেন মিলনায়তনে এ অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। “মানবাধিকার প্রতিষ্ঠায় প্রবীণদের স্মরণ পরম শ্রদ্ধায়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে আবুল হোসেন মিলনায়তনে শেষ হয়। পরে অনুষ্ঠিত হয় প্রবীণদের মধ্যে নানা প্রতিযোগিতা। প্রতিযোগিতা শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রবীণ হিতৈষী সংঘের সভাপতি ডা. সৈয়দ মোনাওয়ার আলী। প্রধান অতিথির বক্তব্য দেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. হারুন-অর-রশিদ। সংঘের সাধারণ সম্পাদক খুরশীদ আহমদ’র সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন সাবেক অধ্যক্ষ পরিমল কান্তি দে, সাবেক অধ্যক্ষ ন্যাথানেল এডউইন ফেয়ারক্রস, সাবেক শিক্ষা অফিসার মো. মকবুল হোসেন, কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক নূরুর রব চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মো. মতিউর রহমান, জেলা মহিলা পরিষদের সভাপতি শীলা রায় ও সাবেক মুক্তিযোদ্ধা জেলা ইউনিট কমান্ডার হাজী নূরুল মোমেন। স্বাগত বক্তব্য দেন, সাবেক অধ্যক্ষ দিলীপ কুমার মজুমদার। এছাড়াও বক্তব্য দেন সংঘের সাংগঠনিক সম্পাদক ও সাবেক চেয়ারম্যান মো. সাহাব উদ্দিন। আলোচনাসভা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানে মা-বাবার সেবার জন্য মমতাময়ী পুরস্কার পেয়েছেন ক্বারী মাওলানা আব্দুর রহিম।
বেকার যুবক ও যুব মহিলাদের মধ্যে নার্সারি প্রশিক্ষণের উদ্বোধন
স্টাফ রিপোর্টার::
সদর উপজেলায় বেকার যুবক ও যুব মহিলাদের মধ্যে ৫ দিন ব্যাপী নার্সারী বিষয়ক প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রশিক্ষণের উদ্বোধন করেন। উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, বেকার যুবক ও যুব মহিলাদের প্রশিক্ষণের মাধ্যমে গড়ে তুলতে পারলে দেশে বেকারত্ব অনেকটা দূর হবে। এজন্য প্রয়োজন প্রশিক্ষণ। দেশের সর্বত্র বনায়ন বৃদ্ধি করতে হবে। বনায়ন বৃদ্ধি করা হলে জলবায়ু নিয়ন্ত্রণে সহায়ক ভূমিকা পালন করা সম্ভব হবে। কাজেই এ প্রশিক্ষণ গ্রহণ করে ঘরে বসে থাকলে চলবে না, প্রশিক্ষণলব্দ জ্ঞান কাজে লাগিয়ে নিজেকে স্বয়ংসম্পূর্ণ করে তুলতে হবে।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রদীপ সিংহ’র সভাপতিত্বে এবং সদর উপজেলা যুব উন্নয়ণ কর্মকর্তা মোহাম্মদ পেয়ার আহমদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান বদরুল কাদির শিহাব ও রঙ্গারচর ইউপি চেয়ারম্যান মো. আব্দুল হাই । এছাড়া বক্তব্য দেন প্রকল্প প্রতিনিধি বেনজির চাকমা। উপজেলা পরিষদ সুনামগঞ্জ সদরের আয়োজনে এবং উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি) স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা) এর সহায়তায় যুব এবং ক্রীড়া উন্নয়ন সংক্রান্ত স্থায়ী কমিটি সুনামগঞ্জ সদর এটি বাস্তবায়ন করছে।
প্রশিক্ষণে ৩০ জন বেকার যুবক ও যুব মহিলা অংশ নেন। উদ্বোধনী দিনে যুব প্রশিক্ষণ কেন্দ্রের সিনিয়র প্রশিক্ষক জাহিদুল ইসলাম প্রশিক্ষণ প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী