,

Notice :

পশ্চিম বাজারে অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষতি


স্টাফ রিপোর্টার ::

সুনামগঞ্জ পৌর শহরের পশ্চিম বাজারে অগ্নিকাণ্ডে একটি ভূষিমালের দোকানসহ গুদাম এবং চারটি বাসার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।
বৃহস্পতিবার ভোর রাতে সংঘটিত অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষিতেশ রায়ের ভূষি মালের দোকানসহ তুষার রায়, রাজু রায়, পুলক রায় ও মৃন্ময় রায়ের বাসার মালামাল পুড়ে যায়।
এদিকে, আগুন নেভাতে দমকলবাহিনীর অবহেলা করেছে বলে অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্তরা। তবে সুনামগঞ্জ ফায়ার সার্ভিসের সংশ্লিষ্টরা এই অভিযোগ অস্বীকার করেছেন।
ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মো. সুলেমান আহমদ বলেন, আমি ছুটিতে আছি। তবে খবর নিয়ে জেনেছি আগুন নেভানোর সময় পানিবাহী গাড়ির মোটরে কাজ করছিল না। পরে আরেকটি গাড়ি নিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।
স্থানীয়রা জানান, বৃহস্পতিবার ভোররাত ৪টার দিকে ক্ষিতেশ রায়ের ভূষিমালের দোকানের কর্মচারীরা হঠাৎ দেখতে পান দোকানে আগুন লেগেছে। আগুন মুহূর্তে চারদিকে ছড়িয়ে পড়তে থাকে। এক পর্যায়ের পাশের গুদামে আগুন লাগে। পর্যায়ক্রমে পার্শ্ববর্তী ৪টি বাসায় আগুন লেগে যায়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।
অগ্নিকাণ্ডের খবর জানানোর প্রায় আধা ঘণ্টা পর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছলেও পানিবাহী গাড়ির মোটরে ত্রুটি দেখা দেয়। পরবর্তীতে আরেকটি পানিবাহী গাড়ি এনে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।
স্থানীয়দের অভিযোগ ফায়ার সার্ভিসের দায়িত্বরত ব্যক্তিদের দায়িত্বহীনতায় ক্ষয়-ক্ষতির পরিমাণ বৃদ্ধি পেয়েছে।
স্থানীয় বাসিন্দা বুরহান উদ্দিন লিটু বলেন, ফায়ার সার্ভিসের লোকদের গাফিলতির কারণে আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ বেড়েছে। সময়মতো আগুন নিয়ন্ত্রণে আনতে পারলে এতো ক্ষতি হতো না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী