,

Notice :

ছাত্রীকে উত্ত্যক্ত করায় ছাত্র বহিষ্কার


ধর্মপাশা প্রতিনিধি ::

ধর্মপাশা উপজেলার জয়শ্রী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণিতে পড়–য়া ওবায়দুল্লাহ নামের এক ছাত্রকে বহিষ্কার করা হয়েছে। একই বিদ্যালয়ের নবম শ্রেণিতে পড়–য়া এক ছাত্রীকে উত্ত্যক্ত করায় গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে ওই বিদ্যালয়ের শিক্ষকদের কক্ষে সভা করে লিখিতভাবে এই সিদ্ধান্ত নিয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ।
জয়শ্রী উচ্চ বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক ও ছাত্রছাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলার জয়শ্রী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্রী (১৫)-কে বিদ্যালয়ের বারান্দায় একা পেয়ে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে তাকে নানাভাবে উত্ত্যক্ত করতে শুরু করে একই বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ওবায়দুল্লাহ। ওই বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী এই ঘটনাটি দেখতে পেয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদেরকে জানায়। পরে এ নিয়ে সকাল সাড়ে ১১টার দিকে শিক্ষকদের কক্ষে ম্যানেজিং কমিটির তিনজন সদস্যের উপস্থিতিতে এক সভা হয়। সভায় উপস্থিত শিক্ষকগণ ও ম্যানেজিং কমিটির সদস্যদের সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ঘটনার সত্যতা পাওয়ায় তারা ওবায়দুল্লাহকে ২৭ সেপ্টেম্বর থেকে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত বহিষ্কারের জন্য লিখিতভাব সিদ্ধান্ত নেন। এই সিদ্ধান্তের বিষয়টি নোটিশ করে প্রত্যেক শ্রেণির ছাত্রছাত্রীদেরকে জানিয়ে দেওয়া হয়।
ওবায়দুল্লাহর বাবা জয়শ্রী ইউনিয়নের বাদে হরিপুর গ্রামের বাসিন্দা আলী বলেন, আমার ছেলে আব্দুল্লাহর কিছুটা মানসিক সমস্যা রয়েছে। তাই তার এই অপরাধ যাতে শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যরা মাফ করে দেন তা নিয়ে তাদের সঙ্গে কথা বলব।
জয়শ্রী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ছালেক মিয়া বলেন, আমাদের বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্রীকে একই বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্র উত্ত্যক্ত করায় ওই ছাত্রের বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।
জয়শ্রী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ ফরিদ আহমেদ বলেন, ম্যানেজিং কমিটির তিনজন সদস্য ও বিদ্যালয়ের উপস্থিত শিক্ষকদের সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নোটিশের মাধ্যমে বিষয়টি বিদ্যালয়ের উপস্থিত সকল ছাত্রছাত্রীকে জানিয়ে দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী