,

Notice :
«» সোমবার শহীদ সিরাজ লেকে ‘ইত্যাদি’র দৃশ্যায়ন «» জামালগঞ্জের দৌলতা ব্রীজ মরণ ফাঁদ «» রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন অ্যাড. রুমেন «» আয়কর মেলা সমাপ্ত : ৪ দিনে কর আদায় সাড়ে ১২ লক্ষ টাকা «» ‘নীলাদ্রি’ নয় শহীদ সিরাজ লেক নামে ‘ইত্যাদি’ অনুষ্ঠানে প্রচারের জন্য স্মারকলিপি «» নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন : সহকারি রির্টানিং অফিসারের কাছে অভিযোগ «» মুক্তিযুদ্ধের স্মৃতিসংরক্ষণ কর্মকে প্রবল ও বেগবান করুন «» কেন্দ্রের দিকে তাকিয়ে মনোনয়ন প্রত্যাশীরা «» নির্বাচনী মাঠ ফাঁকা : প্রার্থীরা ঢাকায়, উৎকণ্ঠা উত্তেজনায় কাটছে প্রতি মুহূর্ত «» প্রশাসনের উদ্যোগ : প্রার্থীদের নির্বাচনী ব্যানার পোস্টার অপসারণ

বিশ্বব্যাপী বাণিজ্য সম্প্রসারণে কাজ করছে সরকার : অর্থমন্ত্রী


সুনামকণ্ঠ ডেস্ক ::

আন্তর্জাতিক বাণিজ্যে ভালো করলেও বাংলাদেশ দক্ষিণ এশিয়ার আঞ্চলিক বাণিজ্যে তেমনটা করতে পারছে না বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, নেপাল ও ভুটানের সঙ্গে বাণিজ্য বাড়াতে কাজ করছে বাংলাদেশ। বিশ্বব্যাপী বাণিজ্য সম্প্রসারণে কাজ করছে সরকার। এ জন্য নতুন নতুন বাজার খোঁজা হচ্ছে।
রোববার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এসডিজি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে তিনি এসব কথা বলে তিনি।
দ্য ইনস্টিটিউট অব কাস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) এ সম্মেলনের আয়োজন করে।
অর্থমন্ত্রী বলেন, ডিসেম্বরের পর নতুন সরকার ক্ষমতা গ্রহণ করবে। এ সময় বাণিজ্য আরও বাড়বে। ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে বর্তমানে আমরা ভারত ও চীনকে বড় পার্টনার হিসেবে পেয়েছি। তাদের সঙ্গে ভালো সম্পর্কের জন্যই এটা সম্ভব হয়েছে। তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচনে নতুন সরকার এলেও দেশের অর্থনীতি ও দক্ষিণ এশিয়ার আঞ্চলিক বাণিজ্যে তেমন কোনও প্রভাব ফেলবে না।
একাদশ জাতীয় সংসদের কথা উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, সময়টা খুবই গুরুত্বপূর্ণ। নির্বাচনের সময় দেশের পরিবেশ যাই হোক, তাতে দেশের অর্থনীতিতে কোনও প্রভাব পড়বে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী