,

Notice :
«» সোমবার শহীদ সিরাজ লেকে ‘ইত্যাদি’র দৃশ্যায়ন «» জামালগঞ্জের দৌলতা ব্রীজ মরণ ফাঁদ «» রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন অ্যাড. রুমেন «» আয়কর মেলা সমাপ্ত : ৪ দিনে কর আদায় সাড়ে ১২ লক্ষ টাকা «» ‘নীলাদ্রি’ নয় শহীদ সিরাজ লেক নামে ‘ইত্যাদি’ অনুষ্ঠানে প্রচারের জন্য স্মারকলিপি «» নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন : সহকারি রির্টানিং অফিসারের কাছে অভিযোগ «» মুক্তিযুদ্ধের স্মৃতিসংরক্ষণ কর্মকে প্রবল ও বেগবান করুন «» কেন্দ্রের দিকে তাকিয়ে মনোনয়ন প্রত্যাশীরা «» নির্বাচনী মাঠ ফাঁকা : প্রার্থীরা ঢাকায়, উৎকণ্ঠা উত্তেজনায় কাটছে প্রতি মুহূর্ত «» প্রশাসনের উদ্যোগ : প্রার্থীদের নির্বাচনী ব্যানার পোস্টার অপসারণ

গণপরিবহনের চালক-হেলপারের তথ্য সংগ্রহ করা হবে

সুনামকণ্ঠ ডেস্ক ::
ভাড়াটিয়াদের মতো গণপরিবহনের চালক, কন্ডাকটর ও হেলপারদের তথ্য সংগ্রহ করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। বুধবার জাতীয় সংসদের প্রশ্নোত্তরে সংরক্ষিত আসনের লুৎফা তাহেরের প্রশ্নের জবাবে তিনি এই তথ্য জানান।
স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, ইতোমধ্যে কিছু এলাকার গণপরিবহনের চালক, সুপাভাইজার, কন্ডাকটর ও হেলপারদের তথ্য সংগ্রহের কাজ শুরু হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও আইন-শৃঙ্খলা বাহিনীকে বিষয়টি জোরদারভাবে কার্যকর করার জন্য বলা হবে।
সংরক্ষিত আসনের সেলিনা বেগমের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নিরাপদ সড়ক আন্দোলনকারীদের দাবি ভিন্ন খাতে প্রবাহিত করতে তথ্য-প্রযুক্তির মাধ্যমে গুজব ও মিথ্যা বানোয়াট খবর প্রচারকারীদের চিহ্নিত ও গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ ব্যবস্থা অব্যাহত রয়েছে। এছাড়া কোনও ব্যক্তি বা গোষ্ঠী উসকানিমূলক গুজব ও মিথ্যা বানোয়াট খবর প্রচার করে যেন দেশকে অস্থির করতে না পারে, সে লক্ষ্যে পুলিশি পদক্ষেপ নেওয়ার পাশাপাশি ফেসবুক ও অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে পর্যবেক্ষণে রাখাসহ গোয়েন্দা নজরদারি অব্যহত আছে। এ ধরনের কর্মকা-ে জড়িত ব্যক্তিদের বিষয়ে জনগণকে সচেতনসহ তাদের তথ্য সরবরাহে উৎসাহিত করা হচ্ছে।
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বুধবার মন্ত্রীদের প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভিডিও গ্যালারী

ভিডিও গ্যালারী