1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

অস্তিত্বহীন খাল খনন না করতে আবেদন

  • আপডেট সময় মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৮


স্টাফ রিপোর্টার ::

সুনামগঞ্জ সদর উপজেলার মোহনপুর ইউনিয়নের মুড়ারবন্দ ও নৌকাখালির মধ্যবর্তী খাল খনন না করতে জেলা প্রশাসক বরাবরে লিখিত আবেদন করেছেন এলাকাবাসী। এলাকাবাসীর পক্ষে মো. সোহেল আহমদ এই আবেদন করেন। লিখিত আবেদনে তিনি উল্লেখ করেন ৪০ বছর আগে খালটির অস্তিত্ব থাকলেও বর্তমানে কোন অস্তিত্ব নেই। এই খালটিও এলাকার মানুষের কোন উপকারে আসছেনা।
লিখিত আবেদনে সোহেল আহমদ উল্লেখ করেন, প্রায় ৪০ বছর আগে খালটির অস্তিত্ব ছিল। কিন্তু ভরাট হয়ে যাওয়ায় খালের উপর প্রাথমিক বিদ্যালয়, ঘরবাড়ি, রাস্তাঘাট, পুকুরসহ নানা স্থাপনার কারণে খালটির অস্তিত্ব এখন আর নেই। এই খালটি এলাকাবাসীর কোন উপকারেও আসছেনা বলে আবেদনকারী উল্লেখ করেন। এই খাল খনন হলে উপকারের চেয়ে ক্ষতিই বেশি হবে বলে উল্লেখ করা হয়।
লিখিত আবেদনে সোহেল আহমদ উল্লেখ করেন, ভিডিও কনফারেনেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী সুনামগঞ্জের কিছু নদী খাল খননের উদ্যোগের কথা জানিয়েছেন। এর মধ্যে নৌকাখালির অস্তিত্বহীন খালটিও রয়েছে। খালটির সঙ্গে স্থানীয় হাওরের বোরো জমি ও আমন জমিরও কোন সম্পর্ক নেই। খালটি খনন হলে মানুষের উপকারের বদলে ক্ষতির পাশাপাশি সরকারের মোটা অংকের বরাদ্দ অপচয় হবে বলে আবেদনকারী উল্লেখ করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com