1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:১১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

মৌলভীবাজারের তিনটি আদর্শ প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেছে সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ

  • আপডেট সময় শনিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৮

স্টাফ রিপোর্টার ::
মৌলভীবাজার জেলার তিনটি আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেছে সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ। জেলা প্রাথমিক শিক্ষা অফিসার পঞ্চানন বালার নেতৃত্বে শনিবার দিনব্যাপী মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার জাতীয়ভাবে শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠান চুনঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মৌলভীবাজার জেলার আদর্শ প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠান রাবেয়া আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আমীর ছলফু সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো পরিদর্শন করেন। পরিদর্শন দল বিদ্যালয়ের পাঠদান, পাঠদানের পরিবেশ ও পারিপার্শ্বকতা, শিক্ষা উপকরণসহ শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতিতে নেপথ্য উদ্যোগগুলো পর্যবেক্ষণ করেন এবং ওইসব বিদ্যালয়গুলোর শিক্ষক, শিক্ষার্থী ও এসএমসির সদস্যদের সঙ্গে কথা বলেন।
পরিদর্শন শেষে রাবেয়া আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। পরিদর্শন দলে শিক্ষা অফিসার, সহকারি অফিসার, প্রধান শিক্ষক, সহকারি শিক্ষক, সাংবাদিক ও বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্যবৃন্দও উপস্থিত ছিলেন। মতবিনিময় সভা সঞ্চালনা করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের শিক্ষা অফিসার নিরঞ্জন কুমার রায়।
সুনামগঞ্জ প্রতিনিধি দলে অন্যদের মধ্যে ছিলেন সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাজ্জাদ হোসাইন, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এনামুর রহিম বাবর, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. বজলুর রহমান, সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার মো. আব্দুল বারেক, সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার মো. অলিউল্লাহ, রথপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশীষ কুমার চক্রবর্তী, বড়ঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জ্যোতি রাণী দে, সাংবাদিক শামস শামীমসহ বড়ঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক, এসএমসি সদস্য এবং রথপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক ও এসএমসি সদস্যবৃন্দ। তাছাড়া মৌলভীবাজার জেলার কুলাউড়া প্রাথমিক বিভাগের সংশ্লিষ্টরাও পরিদর্শন দলকে নানাভাবে সহায়তা করেন।
পরিদর্শন শেষে দলনেতা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার পঞ্চানন বালা বলেন, আমরা একটি বিশেষ উদ্দেশ্য নিয়ে এই মডেল বিদ্যালয়গুলো পরিদর্শন করেছি। আমরা যে দুটি প্রাথমিক বিদ্যালয়ের সংশ্লিষ্টদের নিয়ে পরিদর্শন করেছি তারা সরেজমিন দেখে এসেছেন বিদ্যালয়গুলোর আদর্শ হিসেবে গড়ে ওঠার নেপথ্য উদ্যোগগুলো। তারা এই অনুযায়ী কর্মপরিকল্পনা নিয়ে কাজ করবেন এবং নিজেদের সৃজনশীলতা যুক্ত করে নিজেদের বিদ্যালয়গুলোও এভাবে আকর্ষণীয় করবেন।
উল্লেখ্য, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কমিউনিকেশন এন্ড সোসাল মবিলাইজেশন-এর আওতায় ‘শেয়ারিং বেস্ট প্র্যাক্টিস’ প্রকল্প থেকে আদর্শ বিদ্যালয়গুলো পরিদর্শন করেন সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা বিভাগের সংশ্লিষ্টরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com